Wednesday, August 10, 2022
বাড়িজাতীয়পশুখাদ্য মামলায় সিবিআই আদালতে হাজিরা লালুর, ফের শুনানি ৩০ নভেম্বর

পশুখাদ্য মামলায় সিবিআই আদালতে হাজিরা লালুর, ফের শুনানি ৩০ নভেম্বর


পাটনা, ২৩ নভেম্বর (হি.স.): পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় মঙ্গলবার পাটনার বিশেষ সিবিআই আদালতে হাজিরা দিলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং রাষ্ট্রীয় জনতা দলের প্রধান লালুপ্রসাদ যাদব। মঙ্গলবার সকালে নিজ বাসভবন থেকে বেরিয়ে সোজা বিশেষ সিবিআই আদালতে যান লালু। এই মামলার পরবর্তী শুনানির দিন ঠিক হয়েছে আগামী ৩০ নভেম্বর, ওই দিন ফের লালুকে আদালতে হাজিরা দিতে হবে।

ভাগলপুর এবং বাঙ্কা ট্রেজারি থেকে ৪৬ লক্ষ টাকা অবৈধভাবে তোলার সঙ্গে সম্পর্কিত এই মামলাটি। লালুর আইনজীবী প্রভাত কুমার জানিয়েছেন, আগামী তারিখেও লালুকে আদালতে হাজির হতে হবে।

মরণোত্তর মহাবীর চক্রে ভূষিত সন্তোষ বাবু, বীর যোদ্ধাদের সম্মানিত করলেন রাষ্ট্রপতি
নয়াদিল্লি, ২৩ নভেম্বর (হি.স.): লাদাখের গালওয়ান উপত্যকায় চিনা সেনার সঙ্গে সংঘর্ষে শহিদ কর্নেল সন্তোষ বাবুকে মরণোত্তর মহাবীর চক্র সম্মানে ভূষিত করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

মঙ্গলবার রাষ্ট্রপতি ভবনে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে রাষ্ট্রপতির হাত থেকে মহাবীর চক্র পুরস্কার গ্রহণ করেছেন তেলেঙ্গানার বাসিন্দা সন্তোষ বাবুর মা ও স্ত্রী। গত বছর ১৫ জুন গালওয়ানে ৩০ জন নিরস্ত ভারতীয় সেনাকে নিয়ে পরিস্থিতি সরজমিনে দেখতে যান সন্তোষ বাবু। সেখানে তাঁদের উপর হামলা চালায় চিনা ফৌজ। বীরত্বের সঙ্গে লড়াই করে মৃত্যু বরণ করেন সন্তোষ বাবু।

এই মহাবীর চক্র ভারতের দ্বিতীয় সর্বোচ্চ সামরিক বীরত্ব পুরস্কার। শুধু তাঁকেই নয়, মরণোত্তর বীরচক্র সম্মানে সম্মানিত করা হয়েছে নায়েব সুবেদার নুদুরাম সোরেনকে। মরণোত্তর বীরচক্র সম্মানে সম্মানিত করা হয়েছে হাবিলদার কে পালানি, হাবিলদার তেজিন্দর সিং, নায়েক দীপক সিং এবং সেপাই গুরতেজ সিংকেও।মরণোত্তর কীর্তি চক্র সম্মানে সম্মানিত হয়েছেন ৪ প্যারা স্পেশাল ফোর্সের সুবেদার সঞ্জীব কুমার। রাষ্ট্রপতির কাছ থেকে পরম বিশিষ্ট সেবা পদক গ্রহণ করেছেন ভারতীয় বায়ুসেনার এয়ার চিফ মার্শাল বিবেক আর চৌধুরী। রাষ্ট্রপতি ভবনে আয়োজিত এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য