Sunday, October 2, 2022
বাড়িজাতীয়দলের ভাবমূর্তি শোধরাতে একগুচ্ছ নির্দেশ আরজেডি নেতা তেজস্বীর

দলের ভাবমূর্তি শোধরাতে একগুচ্ছ নির্দেশ আরজেডি নেতা তেজস্বীর

পটনা, ২০ আগস্ট ( হি.স.) : সম্প্রতি বিহারের ক্ষমতার অলিন্দে এসেছেন লালুপ্রসাদ যাদবের ছোট ছেলে। রাজ্যের সাম্প্রতিক রাজনীতিতে তেজস্বী যাদবের উত্থান চমকে দেওয়ার মতো। কিন্তু বিহারের উপমুখ্যমন্ত্রী হয়ে আবেগে ভেসে যেতে রাজি নন তিনি। বরং দলের ইমেজের উন্নতিতেই আপাতত মন দিয়েছেন তেজস্বী।

শনিবার তিনি একটি নির্দেশিকা প্রকাশ করেছেন তাঁর ক্যাবিনেট সতীর্থদের জন্য। তিনি পরিষ্কার করে দিয়েছেন, কী কী করতে হবে। আর কী কী একেবারেই করা যাবে না। যার মধ্যে অন্যতম হল, কেউই যেন নতুন গাড়ি না কেনেন। কোনও অনুরাগীকেই পা ছুঁতে দেওয়া যাবে না। সকলের সঙ্গেই নমস্কার কিংবা আদাবের মাধ্যমে পারস্পরিক সৌহার্দ্য বিনিময় করতে হবে। এছাড়া তেজস্বীর নির্দেশ, মন্ত্রীরা যেন ‘মর্যাদা ও নম্রতার সঙ্গে’ আচরণ করেন। জাত-ধর্ম বিচার না করে দরিদ্র মানুষদের সেবা করেন। পাশাপাশি ফুলের গুচ্ছ তথা বোকে নয়, বই কিংবা কলমের বিনিময় করুন।

বিহারের বিধানসভায় সবথেকে বেশি আসন রয়েছে আরজেডির দখলে। নীতীশের মন্ত্রিসভায় দাপট তেজস্বীদেরই। কিন্তু লালু পুত্র সকলকে কার্যত মনে করিয়ে দিয়েছেন, একথা ভুললে চলবে না রাজ্যের মুখ্যমন্ত্রী নীতীশই। কাজেই অযথা আত্মতুষ্টিতে না ভোগাই ভাল। আসলে আরজেডির মন্ত্রীদের অনেকের বিরুদ্ধেই মামলা ঝুলে রয়েছে। তাই যে করে হোক, দলের ভাবমূর্তি উদ্ধার করতে মরিয়া তেজস্বী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য