Tuesday, June 28, 2022
বাড়িবিশ্ব সংবাদরকেট হামলা: পাকিস্তানকে সতর্ক করল তালেবান

রকেট হামলা: পাকিস্তানকে সতর্ক করল তালেবান

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৭ এপ্রিল।   পাকিস্তানি বাহিনীর চালানো রকেট হামলায় আফগানিস্তানের ৫ শিশু ও এক নারী নিহত হয়েছে অভিযোগ করে এজন্য ইসলামাবাদকে সতর্ক করেছে তালেবান কর্তৃপক্ষ।

শনিবার স্থানীয় সময় ভোরের আগে আগে সীমান্ত সংশ্লিষ্ট এলাকায় এ হামলা হয়েছে বলে জানিয়েছে তারা।সাংবাদিকদের পাঠানো এক অডিও বার্তায় তালেবান সরকারের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেছেন, “পাকিস্তানের দিক থেকে আফগানিস্তানের ভূখণ্ডে ছোড়া গোলা ও হামলার তীব্র নিন্দা জানাচ্ছে ইসলামিক আমিরাত অব আফগানিস্তান।”এ ব্যাপারে পাকিস্তানের সামরিক বাহিনীর কর্মকর্তাদের কোনো মন্তব্য পাওয়া যায়নি বলে জানিয়েছে আল জাজিরা।

মুজাহিদ পাকিস্তানের হামলা নিয়ে বলেছেন, “এটা নিষ্ঠুরতা। এটা আফগানিস্তান ও পাকিস্তানের মধ্যে শত্রুতার পথ করে দিচ্ছে। এর পুনরাবৃত্তি ঠেকাতে সব বিকল্প কাজে লাগাবো আমরা। আমাদের সার্বভৌমত্বের প্রতি সম্মান দেখানোরও আহ্বান জানাচ্ছি।”“পাকিস্‌তানি অংশের জানা উচিত, যদি যুদ্ধ শুরু হয়ে যায়, তাহলে কোনো পক্ষেরই লাভ হবে না। সেটা এই অঞ্চলে অস্থিতিশীলতা সৃষ্টি করবে।গত বছর তালেবান আফগানিস্তানের ক্ষমতা নেওয়ার পর থেকে পাকিস্তানের সঙ্গে সীমান্ত উত্তেজনা ক্রমেই বেড়ে চলেছে।

ইসলামাবাদের ভাষ্য, সশস্ত্র অনেকে গোষ্ঠী আফগানিস্তানের মাটি ব্যবহার করে পাকস্কানে হামলা চালাচ্ছে।তালেবান কর্তৃপক্ষ পাকিস্তানি মিলিশিয়াদের আশ্রয় দেওয়ার কথা অস্বীকার করছে।কুনারের প্রাদেশিক তথ্য পরিচালক নাজিবুল্লাহ হাসান আবদাল ফ্রান্সভিত্তিক একটি বার্তা সংস্থাকে বলেছেন, “কুনারের শেলটন জেলায় পাকিস্তানি রকেট হামলায় ৫ শিশু ও এক নারী নিহত হয়েছে, আহত হয়েছে একজন।

সীমান্তের কাছে খোস্ত প্রদেশেও শনিবার ভোরের আগে হামলা হয়েছে বলে জানিয়েছেন আফগান সরকারের আরেক কর্মকর্তা।

“খোস্ত প্রদেশের ডুরান্ড লাইনের কাছে ৪টি গ্রামে পাকিস্তানি হেলিকপ্টার ৪টি গ্রামে গোলা ছুড়েছে। বেসামরিকদের বাড়িঘর লক্ষ্য করেই হামলা চালানো হয়েছে এবং এতে কয়েকজন হতাহত থাকতে পারে বলেও জানান নাম প্রকাশে অনিচ্ছুক এই কর্মকর্তা।     

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য