Tuesday, July 16, 2024
বাড়িবিশ্ব সংবাদআগুন দিয়ে ৩ সন্তানকে হত্যার অভিযোগ অস্ট্রেলীয় বাবার বিরুদ্ধে

আগুন দিয়ে ৩ সন্তানকে হত্যার অভিযোগ অস্ট্রেলীয় বাবার বিরুদ্ধে

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১১ জুলাই: বসতঘরে আগুন ধরিয়ে দিয়ে তিন সন্তানকে হত্যার অভিযোগে এক বাবার বিরুদ্ধে মামলা হয়েছে অস্ট্রেলিয়ায়।পুলিশ বলছে, পরিবারের বাকি সদস্যদেরও তিনি হত্যার চেষ্টা চালিয়েছেন।আগুনে তার ৫ মাস বয়সী মেয়ে, ২ বছর বয়সী ছেলে এবং ৬ বছর বয়সী আরেক ছেলে মারা গেছে। ওই ঘটনায় বেঁচে যাওয়াদের মধ্যে ৪, ৭ ও ১১ বছর বয়সী তিন ছেলে, ৯ বছর বয়সী মেয়ে এবং তাদের মা আছেন।

২৮ বছর বয়সী ওই ব্যক্তির বিরুদ্ধে তিনজনকে হত্যা, পাঁচজনকে হত্যাচেষ্টা এবং সম্পত্তি ধ্বংসের অভিযোগ আনা হয়েছে। পুলিশের তত্ত্বাবধানে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।বিবিসি লিখেছে, পারিবারিক সহিংসতাকে অস্ট্রেলিয়া সরকার ‘জাতীয় সংকট’ ঘোষণা দেওয়ার পর এই ঘটনা ঘটল, যা দেশটিতে আতঙ্ক তৈরি করেছে।ঘরে আগুন দেওয়া এবং উদ্ধার তৎপরতায় বাধা দেওয়ার অভিযোগে ওই ব্যক্তিকে বৃহস্পতিবার ভার্চুয়ালি আদালতে হাজির করবে পুলিশ।

প্রত্যক্ষদর্শী, পুলিশ ও জরুরি সেবা বিভাগের তথ্য অনুযায়ী, রোববার সকালে ওয়েস্টার্ন সিডনিতে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।বিবিসি লিখেছে, প্রতিবেশী ও উদ্ধারকারীরা বেঁচে যাওয়া চার সন্তান ও মাকে উদ্ধারে সহায়তা করেন। ২ ও ৬ বছর বয়সী ছেলেকে সংকটজনক অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছিল। খানিকবাদে তাদের মৃত্যু হয়। আর পাঁচ মাস বয়সী কন্যাশিশুকে উদ্ধার করা হয় মৃত অবস্থায়।পুলিশ জানিয়েছে, বেঁচে যাওয়া চার সন্তান ও তাদের মায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল আছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য