Saturday, June 15, 2024
বাড়িবিশ্ব সংবাদমেক্সিকোয় নির্বাচনী প্রচারণার মঞ্চ ভেঙে নিহত ৯

মেক্সিকোয় নির্বাচনী প্রচারণার মঞ্চ ভেঙে নিহত ৯

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৩ মে: মেক্সিকোর উত্তরাঞ্চলীয় রাজ্য নুয়েভো লেওনে একটি নির্বাচনী প্রচারণার মঞ্চ ভেঙে পড়ার ঘটনায় নয়জনের মৃত্যু হয়েছে, জানিয়েছেন রাজ্যটির গভর্নর।স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় শিল্পাঞ্চল মন্তেরেইয়ের নিকটবর্তী সান পেদ্রো গার্সা গার্সিয়া শহরে সিটিজেন মুভমেন্ট পার্টির প্রচারণা সমাবেশে ঘটনাটি ঘটেছে।এক সংবাদ সম্মেলনে গভর্নর স্যামুয়েল গার্সিয়া জানান, এ ঘটনায় প্রায় ৫০ জন আহত হয়েছেন।নিহতদের মধ্যে্ আটজন পূর্ণবয়স্ক ও একজন শিশু বলে জানিয়েছেন তিনি।

সামাজিক মাধ্যমে মেক্সিকোর সামাজিক নিরাপত্তা ইনস্টিটিউট জানিয়েছে, স্থানীয় ক্লিনিকগুলোতে বহু আহতকে চিকিৎসা দেওয়া হয়েছে।সামাজিক মাধ্যমে মধ্যপন্থি সিটিজেন মুভমেন্ট পার্টির মনোনীত প্রেসিডেন্ট প্রার্থী হোর্হে আলভারেজ মাইনেজ জানিয়েছেন, দমকা বাতাসের কারণে মঞ্চটি ভেঙে পড়ে।ঘটনার পর আলভারেজকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়েছিল; তবে তিনি ‘ঠিক আছেন’ জানিয়ে বলেছেন, তার প্রচারণা টিমের সদস্যরা আঘাত পেয়েছেন। প্রচারণা তৎপরতা স্থগিত রাখার ঘোষণা দিয়েছেন তিনি।

রয়টার্স জানিয়েছে, বুধবার সন্ধ্যায় সামাজিক মাধ্যমে শেয়ার হওয়া এক ভিডিওতে দেখা গেছে, গভর্নর গার্সিয়া ওই এলাকায় জোরালো বজ্রঝড়ের মধ্যে বাসিন্দাদের বাড়িতে অবস্থান করার বিষয়ে সতর্ক করছেন। খারাপ আবহাওয়ার কারণে ওই দুর্ঘটনা ঘটেছে বলে জানাচ্ছেন তিনি।আগামী ২ জুন মেক্সিকোতে প্রেসিডেন্ট নির্বাচন। জরিপে এই নির্বাচনের প্রার্থীদের মধ্যে আলভারেজ মাইনেজ তৃতীয় স্থানে রয়েছেন। তিনি ক্ষমতাসীন দলের প্রার্থী ক্লদিয়া শিনবাউম এবং দ্বিতীয় স্থানে থাকা সম্মিলিত বিরোধীদলীয় প্রার্থী শোচিত গালভেজের থেকে অনেকটা পিছিয়ে আছেন।সামাজিক মাধ্যমে এক পোস্টে গালভেজ এ ঘটনায় নিহতদের পরিবারের প্রতি শোক প্রকাশ করার পাশাপাশি তার প্রতিদ্বন্দ্বী আলভারেজ মাইনেজের সঙ্গে ‘সংহতি’ প্রকাশ করেছেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য