Sunday, June 23, 2024
বাড়িবিশ্ব সংবাদযুক্তরাষ্ট্রে আসামি ধরতে গিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর ৪ কর্মকর্তা নিহত

যুক্তরাষ্ট্রে আসামি ধরতে গিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর ৪ কর্মকর্তা নিহত

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৩০ এপ্রিল: যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনার শার্লটে গোলাগুলির এক ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর চার কর্মকর্তা নিহত এবং আরো চারজন আহত হয়েছেন।কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার তারা গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে শার্লটের এক বাড়িতে এক পলাতক আসামিকে ধরতে গেলে এ ঘটনা ঘটে।শার্লট-মেকলেনবার্গ পুলিশ বিভাগের বরাত দিয়ে রয়টার্স জানায়, আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা বাড়িটিতে হাজির হওয়ার সঙ্গে সঙ্গেই ওই ব্যক্তি তাদের দিকে গুলি চালান। এ সময় পাল্টা গুলিতে তিনি নিহত হন। কিন্তু ওই বাড়ির ভেতর থেকে আরো গুলি ছোড়া হয়।প্রায় তিন ঘণ্টা ধরে অচলাবস্থা চলার পর আরও দুই সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়।হোয়াইট হাউজ জানিয়েছে, প্রেসিডেন্ট বাইডেনকে ঘটনাটি জানানোর পর তিনি নর্থ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের গভর্নর রয় কুপারের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন।

শার্লট-মেকলেনবার্গ পুলিশ বিভাগের প্রধান জনি জেনিংস সোমবার রাতে এক সংবাদ সম্মেলনে জানান, যে চারজন কর্মকর্তা নিহত হয়েছেন, তাদের মধ্যে তিনজন ইউএস মার্শালস টাস্ক ফোর্সের সদস্য, যা একাধিক সংস্থার কর্মকর্তাদের নিয়ে গঠিত। চতুর্থজন শার্লট-মেকলেনবার্গ পুলিশ বিভাগের ছিলেন। মার্কিন বিচার বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, যে চারজন কর্মকর্তা নিহত হয়েছেন, তাদের মধ্যে একজন ডেপুটি ইউএস মার্শাল ছিলেন।জেনিংস বলেন, “শার্লট শহর ও আইনপ্রয়োগকারী পেশার জন্য আজ চরম দুঃখের দিন। আজ আমরা কয়েকজন বীরকে হারিয়েছি যারা আমাদের সমাজকে নিরাপদ রাখার জন্য বের হয়েছিল।”

তিনি জানান, নিহত ইউএস মার্শালস টাস্ক ফোর্স কর্মকর্তারা অবৈধ অস্ত্র রাখার জন্য দোষী সাব্যস্ত এক অপরাধীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে সেখানে গিয়েছিলেন। সন্দেহভাজন ব্যক্তি ওই বাড়িতেই ছিলের, কিন্তু তিনি কর্মকর্তাদের ওপর গুলি করতে শুরু করেন। কর্মকর্তাদের পাল্টা গুলিতে বাড়ির সামনের উঠানে তিনি নিহত হন।এ সময় বাড়ির ভেতর থেকে আরও গুলি ছোড়া হয়। কয়েক ঘণ্টা ধরে উত্তেজনা চলার পর একটি সোয়াট টিম এসে সেখানে অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করে। তাদের মধ্যে অন্তত একজন কর্মকর্তাদের ওপর গুলি চালিয়েছে বলে মনে করা হচ্ছে।ওই বাড়িতে একটি শক্তিশালী রাইফেল পাওয়া গেছে বলে জেনিংস জানিয়েছেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য