Sunday, April 21, 2024
বাড়িবিশ্ব সংবাদনীরব মোদি এখন কার্যতই কপর্দকশূন্য

নীরব মোদি এখন কার্যতই কপর্দকশূন্য

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৯ মার্চ : একসময়ের ধনকুবের হিরে ব্যবসায়ী নীরব মোদি এখন কার্যতই কপর্দকশূন্য। এই অবস্থায় ফের বড় ধাক্কা খেলেন ৫২ বছরের পলাতক ব্যবসায়ী। লন্ডন হাই কোর্ট তাঁর বিলাসবহুল ফ্ল্যাট বিক্রির অনুমতি দিল ইডিকে। ফ্ল্যাটটি নীরবের ফ্যামিলি ট্রাস্টের অধীনস্থ ছিল। ফ্ল্যাটটি বিক্রি হলে কমপক্ষে ৫.২৫ মিলিয়ন পাউন্ড তথা ৫৫ কোটি টাকা পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।

সেন্ট্রাল লন্ডনের এক অভিজাত এলাকায় অবস্থিত মোদির ফ্ল্যাটটি। ৪ হাজার ৭৯ বর্গমিটার জুড়ে অবস্থিত এই ফ্ল্যাটটি বেকার স্ট্রিট স্টেশনের বেশ কাছে। আইনত এই ফ্ল্যাটটির মালিক নীরব মোদির বোন পূরবী মোদি। ইডি এই ফ্ল্যাট বিক্রির প্রক্রিয়া শুরুর অনুমতি চেয়ে দ্বারস্থ হয়েছিল আদালতের। অবশেষে সেই অনুমতি মিলল।
উল্লেখ্য,পিএনবি-সহ ভারতের একাধিক ব্যাংকে জালিয়াতির পর দেশ ছেড়ে পালিয়ে গিয়েছিলেন নীরব মোদি। একইভাবে পালিয়ে গিয়েছিলেন তাঁর আত্মীয় মেহুল চোকসিও ।

এরপর ২০১৯ সালের ১৪ মার্চ লন্ডনের একটি ব্যাংকে অ্যাকাউন্ট খুলতে গিয়ে গ্রেপ্তার হন নীরব মোদি। প্রায় বছরখানেক আগেই আদালতে তিনি জানান, ”আমার সমস্ত সম্পত্তি ফ্রিজ করে দেওয়া হয়েছে। আইনজীবীর ফি দেওয়ারও সামর্থ্য নেই।” সেই সঙ্গে তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগকে ভিত্তিহীন বলেও দাবি করতে দেখা যায় তাঁকে। এই এক বছরে পরিস্থিতির উন্নতি তো হয়ইনি, বরং ক্রমশ কোণঠাসা হয়েছেন নীরব। এবার তাঁর ফ্ল্যাটটিও বিক্রির অনুমতি দিল আদালত।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য