Tuesday, February 27, 2024
বাড়িবিশ্ব সংবাদভারতের সঙ্গে বন্ধুত্ব রাখতে চাই। নির্বাচনী ইশতেহারে এই কথা জানালেন প্রাক্তন পাক...

ভারতের সঙ্গে বন্ধুত্ব রাখতে চাই। নির্বাচনী ইশতেহারে এই কথা জানালেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ।

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা।  ২৮ জানুয়ারি : 

ভারতের সঙ্গে বন্ধুত্ব রাখতে চাই। নির্বাচনী ইশতেহারে এই কথা জানালেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ । আর সপ্তাহ দুয়েকের মধ্যেই পাকিস্তানে সাধারণ নির্বাচন। তার আগে শনিবার ইশতেহার প্রকাশ করে নওয়াজের দল পাকিস্তান মুসলিম লিগ। উল্লেখ্য, প্রবল বিতর্ক উড়িয়ে দিয়ে আগামী নির্বাচনে লড়ার ছাড়পত্র পেয়েছেন নওয়াজ। এবার দেশের জনতার মন জিততে ভারতের নাম ব্যবহার করছেন তিনি।

ব্যাপক মূল্যবৃদ্ধির কবলে ধুঁকতে থাকা পাকিস্তানের  আমজনতার জন্য একাধিক প্রতিশ্রুতি দিয়েছে নওয়াজের দল। ক্ষমতায় এলে বিদ্যুতের বিলে ২০ থেকে ৩০ শতাংশ ছাড় দেবে দল। এছাড়াও পাক অর্থনীতির হাল ফেরানোর কথাও উঠে এসেছে দলীয় ইশতেহারে। সন্ত্রাসবাদের সঙ্গে আপস করা হবে না বলেও কড়া বার্তা দিয়েছে নওয়াজের দল। সবচেয়ে গুরুত্বপূর্ণ, ভারতের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার বার্তাও দিয়েছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। ইশতেহারে বলা হয়েছে, ভারত-সহ অন্যান্য দেশগুলোর সঙ্গে শান্তি বজায় রাখবে পাকিস্তানের নতুন সরকার

উল্লেখ্য, পানামা দুর্নীতিকাণ্ডে নাম জড়িয়েছিল নওয়াজের। এর পর থেকেই স্বেচ্ছায় নির্বাসনে ব্রিটেনে ছিলেন পাকিস্তানের চার বারের প্রধানমন্ত্রী। তার মধ্যে নওয়াজের অস্বস্তি বাড়িয়েছিল তোষাখানা মামলা। ২০২০ সালে বাজেয়াপ্ত হয় তাঁর সমস্ত সম্পত্তি। তবে গত বছর থেকেই পালটাতে থাকে নওয়াজের ভাগ্য। আদালতের রক্ষাকবচ পেতেই চার বছর পরে দেশে ফেরেন তিনি। বাজেয়াপ্ত হওয়া সমস্ত সম্পত্তিও ফেরত পান। নির্বাচন কমিশনের ছাড়পত্র পেয়ে লড়বেন ভোটেও। পঞ্চমবারের জন্য প্রধানমন্ত্রীর কুর্সিতে বসতে এবার ‘চিরশত্রু’ ভারতের সঙ্গেও শান্তি বজায় রাখতে মরিয়া নওয়াজ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য