Tuesday, February 27, 2024
বাড়িবিশ্ব সংবাদ১৭ হাজার ফুট উঁচুতে ছিটকে বেরিয়ে গেল বিমানের দরজা !

১৭ হাজার ফুট উঁচুতে ছিটকে বেরিয়ে গেল বিমানের দরজা !

স্যন্দন ডিজিটেল ডেস্ক,‌ ৬ জানুয়ারি: বিমান তখন ১৭ হাজার ফুট উঁচুতে। ভিতরে ১৭৭ জন যাত্রী। আচমকাই জোর একটা আওয়াজ পেয়ে চমকে উঠেছিলেন তাঁরা। তার পরই বিমানের ভিতরে হু হু করে হাওয়া ঢুকতে শুরু করল। তত ক্ষণে যাত্রীরা জেনে গিয়েছিলেন কী বড় বিপদ ঘটেছে। মাঝ আকাশেই বিমানের একটি দরজা খুলে ছিটকে বেরিয়ে গিয়েছিল। এই অবস্থা দেখে প্রাণভয়ে চিৎকার জুড়ে দিয়েছিলেন যাত্রীরা।
বিষয়টি জানার পরই পাইলট আপৎকালীন অবতরণের অনুমতি চাইলেন এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের কাছে। সেই অনুমতি পেয়েই বিমানের মুখ ঘুরিয়ে ১৭৭ যাত্রীর জীবনের ঝুঁকি নিয়ে নিরাপদে বিমানটিকে অবতরণ করালেন তিনি। বিমানটি রানওয়ের মাটি ছুঁতেই হাঁফ ছেড়ে বাঁচেন যাত্রীরা। ঘটনাটি আমেরিকার।

আলাস্কা এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭-৯ ম্যাক্স বিমানটি ১৭১ জন যাত্রী এবং ৬ বিমানকর্মীকে নিয়ে অন্টারিয়ো যাচ্ছিল। পোর্টল্যান্ড বিমানবন্দর থেকে বিমানটি উড়েছিল। কিন্তু ওড়ার কয়েক মিনিটের মধ্যে বিমানের দরজা ছিটকে বেরিয়ে যায়। বিমানটি তখন ১৬ হাজার ৩২৭ ফুট উঁচুতে। আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। কিন্তু পাইলট দক্ষতার সঙ্গে সেই অবস্থাতেই বিমানটিকে পোর্টল্যান্ড বিমানবন্দরের নিরাপদে নামিয়ে আনেন। এই ঘটনার পর আলাস্কা এয়ারলাইন্সের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন যাত্রীরা। প্রশ্ন উঠেছে যাত্রী নিরাপত্তা নিয়েও।
এমন একটি অনভিপ্রেত ঘটনায় তড়িঘড়ি বিষয়টি নিয়ে তদন্ত করার আশ্বাস দিয়েছেন এয়ারলাইন্স কর্তৃপক্ষ। নিজেদের এক্স হ্যান্ডলে আলাস্কা এয়ারলাইন্স লিখেছে, “এএস১২৮২ বিমানটি পোর্টল্যান্ড বিমানটি ওড়ার কিছু ক্ষণের মধ্যেই এ রকম একটি ঘটনা ঘটে। তবে বিমানটিকে নিরাপদে অবতরণ করানো হয়েছে। যাত্রীরাও সুরক্ষিত। কী কারণে এমন ঘটনা ঘটল, তা পুঙ্খানুপুঙ্খ ভাবে তদন্ত করে দেখা হবে।” আমেরিকার ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ডও এই ঘটনার তদন্ত করবে বলে নিজেদের এক্স হ্যান্ডলে জানিয়েছে। ২০২৩-এর ১১ অক্টোবর থেকে আলাস্কা এয়ারলাইন্সের পরিষেবায় নামানো হয় বোয়িং ৭৩৭ ম্যাক্স বিমান। ১৪৫টি বোয়িং বিমান চালায় আলাস্কা এয়ারলাইন্স।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য