Wednesday, June 29, 2022
বাড়িবিশ্ব সংবাদজাপানে রেকর্ড কোভিড সংক্রমণ, বাড়তে পারে নিষেধাজ্ঞা

জাপানে রেকর্ড কোভিড সংক্রমণ, বাড়তে পারে নিষেধাজ্ঞা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৮ জানুয়ারি। গতবছর অগাস্টে অলিম্পিকসের প্রভাবে উচ্চ কোভিড সংক্রমণের পর এবার একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড করেছে জাপান। মঙ্গলবার দেশটিতে ২৭ হাজার নতুন রোগী শনাক্ত হয়েছে।

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে জাপান সরকারের বিভিন্ন পরিকল্পনা গ্রহণের মধ্যেই দেশটিতে এই রেকর্ড সংক্রমণ দেখা যাচ্ছে।

গণমাধ্যমের তথ্য অনুযায়ী, দেশটির পশ্চিমাঞ্চলীয় শহর ওসাকায় ৫ হাজার ৩৯৬ জন, এবং টোকিওতে ৫ হাজার ১৮৫ জন নতুন রোগী শনাক্ত হয়েছে, যা অগাস্টে অনুষ্ঠিত টোকিও অলিম্পিকসের পর জাপানে সর্বোচ্চ সংখ্যক সংক্রমণ।অর্থমন্ত্রী দাইশিরো য়ামাগিওয়া সাংবাদিকদের বলেন, টোকিওসহ আরও ১২টি শহরের স্থানীয় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা কেন্দ্রের কাছে ‍সংক্রমণ ঠেকানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানিয়েছেন।ইয়োমিউরি সংবাদপত্র জানিয়েছে, এসব সিদ্ধান্তের বাস্তবায়নে বার এবং রেস্তোঁরাগুলো কম সময় খোলা রাখতে বলা হয়েছে। অপ্রয়োজনে মানুষের চলাচলেও কিছুটা নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

ওমিক্রন সংক্রমণের ফলে স্বাস্থ্যসেবা ব্যবস্থা খারাপ পরিস্থিতিতে পড়তে পারে এরকম উদ্বেগের মধ্যে এসব নিষেধাজ্ঞা দেয় দেশটি।এই মাসের শুরুতে মার্কিন সামরিক বাহিনী জাপানের যে তিনটি অঞ্চল ব্যবহার করে সেখান থেকে আশেপাশের সম্প্রদায়গুলোতে সংক্রমণ ছড়িয়ে পড়ার কারণেই এসব সিদ্ধান্ত নেওয়া হয়।মঙ্গলবার টোকিওর হাসপাতালগুলোর কোভিড-১৯ রোগীদের জন্য নির্ধারিত শয্যার ২৩.৪ শতাংশ পূর্ণ হয়েছে। এই হার ৫০ ‍শতাংশ বাড়লে পূর্ণ জরুরি অবস্থা ঘোষণা করা হবে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য