Sunday, December 4, 2022
বাড়িবিশ্ব সংবাদইয়েমেনের রাজধানী সানায় সৌদি জোটের হামলায় নিহত ১৪

ইয়েমেনের রাজধানী সানায় সৌদি জোটের হামলায় নিহত ১৪

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৮ জানুয়ারি। ইয়েমেনের রাজধানী সানায় সৌদি আরবের নেতৃত্বাধীন জোট বাহিনীর বিমান হামলায় ১৪ জন নিহত হয়েছে বলে প্রাথমিক তথ্যে জানা গেছে।

মঙ্গলবার সানার স্থানীয় বাসিন্দারা বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, তারা ধ্বংস্তূপ খুড়ে হতাহতদের বের করার চেষ্টা করছেন।ইয়েমেনের হুতিরা সংযুক্ত আরব আমিরাতে হামলা চালানোর পর গোষ্ঠীটির নিয়ন্ত্রণে থাকা সানায় বিমান হামলা চালায় সৌদি নেতৃত্বাধীন জোট। আরব আমিরাতের আবুধাবিতে চালানো ওই ড্রোন হামলায় তিন জন নিহত হয়। জোট বাহিনী জানিয়েছে, সোমবার সৌদি আরবে হামলার উদ্দেশ্যে হুতিদের পাঠানো আটটি ড্রোন বাধা দিয়ে ধ্বংস করেছে তারা।    সানার বাসিন্দারা ও স্থানীয় হাসপাতালের এক কর্মকর্তা রয়টার্সকে জানিয়েছেন, সানায় সাবেক এক সামরিক কর্মকর্তার বাড়িতেও বিমান হামলা চালানো হয়েছে, এতে ওই সামরিক কর্মকর্তা, তার স্ত্রী, তার ২৫ বছর বয়সী সন্তান ও তার পরিবারের অন্যান্য সদস্যরা এবং অজ্ঞাত সংখ্যক লোক নিহত হয়েছেন।

ইয়েমেনের ইরান সমর্থিত হুতি গোষ্ঠী জানিয়েছে, সৌদি নেতৃত্বাধীন জোট বাহিনীর হামলায় সানার একটি আবাসিক এলাকায় প্রাথমিক হিসাবে নারী ও শিশুসহ ১২ জন নিহত, ১১ জন আহত ও পাঁচটি বাড়ি ধ্বংস হয়েছে।  ইয়েমেনের মধ্যাঞ্চলীয় শহর মারিবের আশপাশে হুতি বাহিনীগুলোর সঙ্গে জোট বাহিনীর সেনাদের লড়াইয়ে সংযুক্ত আরব আমিরাত সমর্থিত ইয়েমেনি বাহিনীগুলোও যোগ দিয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য