Saturday, December 3, 2022
বাড়িবিশ্ব সংবাদগুজরাটের ধসে পড়া সেতু ও আহতদের দেখলেন মোদী

গুজরাটের ধসে পড়া সেতু ও আহতদের দেখলেন মোদী

স্যন্দন ডিজিটাল ডেস্ক,  আগরতলা, ২ নভেম্বর: গুজরাটের মোরবি জেলা পরিদর্শনে গিয়ে ধসে পড়া সেতুস্থল ঘুরে দেখছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেইসঙ্গে জেলা হাসপাতালে আহতদের সঙ্গেও তিনি দেখা করেছেন।অন্য একটি কাজে সোমবার গুজরাটে গিয়েছিলেন মোদী। সেখান থেকে মঙ্গলবার বিকালে তিনি মোরবি জেলায় যান বলে খবর স্থানীয় সংবাদমাধ্যমগুলোর।হাসপাতালে প্রধানমন্ত্রীকে সামনে পেয়ে ঘটনার ভয়াবহ অভিজ্ঞতার কথা তুলে ধরেন আহতরা। সেখানে মৃত্যুমুখ থেকে ফিরে আসা এক নারীর সঙ্গে দেখা করেন মোদী। সে সময় মায়ের শয্যার পাশেই বসে ছিল তার শিশুকন্যা। চোখেমুখে তার উদ্বেগ।আহত নারীর সঙ্গে কথা বলার পাশাপাশি ওই শিশুর মাথায়ও হাত রাখেন মোদী। কেন্দ্র ও রাজ্য সরকার যে তাদের পাশে আছে সেটি স্পষ্ট করে দেন তিনি।গত রোববার মোরবি জেলার মাচ্চু নদীর উপর ১৪০ বছরের পুরাতন একটি ঝুলন্ত সেতু ধসে পড়ে ১৩৫ জন প্রাণ হারায়।

আহমেদাবাদ থেকে ৩০০ কিলোমিটার দূরে সেতুটি নির্মাণ করা হয়েছিল ১৯ শতকে,ব্রিটিশ আমলে। স্থানীয়দের কাছে জুল্টো পুল নামে পরিচিত ২৩০ মিটার দীর্ঘ ওই সেতুতে অনেকেই বেড়াতে যান।সাত মাস বন্ধ রেখে সংস্কার কাজ সেরে মাত্র চার দিন আগে গুজরাটের নববর্ষের দিন খুলে দেওয়া হয়েছিল সেতুটি। কেন সেটি ভেঙে পড়ল তা নিয়ে তদন্ত শুরু করেছে রাজ্য প্রশাসন।ভেঙে পড়া সেতুটির এক প্রান্তে দরবারগড় প্রাসাদ এবং অপর প্রান্তে স্বামীনারায়ণ মন্দির| প্রধানমন্ত্রী মোদী দরবাগড় প্রাসাদে গিয়েছিলেন। সেখানে সেতুর কাঠামোতে কী সমস্যা থাকতে পারে তা নিয়ে কর্মকর্তারা তাকে ব্রিফ করেছেন।মোদীর এই দুর্ঘটনাস্থল পরিদর্শনের মধ্যে মঙ্গলবারও নিখোঁজদের সন্ধানে নদীতে তল্লাশি ও উদ্ধার অভিযান চলেছে বলে জানিয়েছে বিবিসি।

সেতু ধসের ঘটনায় পুলিশ নয়জনকে গ্র্রেপ্তার করেছে। তারা সবাই ওরেভা গ্রুপের সঙ্গে সংশ্লিষ্ট, এই কোম্পানি সেতুটি রক্ষণাবেক্ষণের দায়িত্বে রয়েছে।রোববার স্থানীয় সময় ৬টা ৪০ মিনিটে সেতুটি যখন ধসে পড়ে তখন সেটির উপর প্রায় পাঁচশ মানুষ অবস্থান করছিল বলে জানান প্রত্যক্ষদর্শীরা।অতিরিক্ত লোকের ভারেই সেতুটি ধসে পড়েছে বলে গুজরাটের ফরেনসিক ল্যাবরেটরির তদন্তে দেখা গেছে বলে কয়েকটি সূত্র এনডিটিভিকে জানিয়েছে। কর্তৃপক্ষ ১৭৭ জনকে জীবিত উদ্ধারের কথা প্রথমদিন জানিয়েছিল।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য