Tuesday, February 27, 2024
বাড়িবিনোদনজাতীয় পুরস্কার অর্জন করতে পারেননি শাহরুখ !

জাতীয় পুরস্কার অর্জন করতে পারেননি শাহরুখ !

স্যন্দন ডিজিটাল ডেস্ক। ৭ জানুয়ারি : ১৯৮৮ সালের প্রথম ক্যামেরার সামনে অভিনয়। তার পরে আর ফিরে তাকাতে হয়নি তাঁকে। নব্বইয়ের দশক থেকে দর্শক ও অনুরাগীদের মনোরঞ্জন করছেন শাহরুখ খান। তিন দশকের বেশি সময়ের কেরিয়ারে অসংখ্য পুরস্কার জিতেছেন বলিউডের বাদশা। শুধু দেশেই নয়, আন্তর্জাতিক স্তরেও একাধিক সম্মান অর্জন করেছেন শাহরুখ। তবে এখনও অধরা থেকে গিয়েছে এক বিশেষ পুরস্কার। ৩০ বছরের সুবিস্তৃত কেরিয়ারে এখনও জাতীয় পুরস্কার অর্জন করতে পারেননি শাহরুখ। তবে খবর, ১৫ বছর আগে নাকি সেই স্বপ্ন পূরণের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন তারকা। তার পরেও ভাগ্যের শিকে কেন ছিঁড়ল না তাঁর?
১৯৮৮ সালের প্রথম ক্যামেরার সামনে অভিনয়। তার পরে আর ফিরে তাকাতে হয়নি তাঁকে। নব্বইয়ের দশক থেকে দর্শক ও অনুরাগীদের মনোরঞ্জন করছেন শাহরুখ খান। তিন দশকের বেশি সময়ের কেরিয়ারে অসংখ্য পুরস্কার জিতেছেন বলিউডের বাদশা। শুধু দেশেই নয়, আন্তর্জাতিক স্তরেও একাধিক সম্মান অর্জন করেছেন শাহরুখ। তবে এখনও অধরা থেকে গিয়েছে এক বিশেষ পুরস্কার। ৩০ বছরের সুবিস্তৃত কেরিয়ারে এখনও জাতীয় পুরস্কার অর্জন করতে পারেননি শাহরুখ। তবে খবর, ১৫ বছর আগে নাকি সেই স্বপ্ন পূরণের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন তারকা। তার পরেও ভাগ্যের শিকে কেন ছিঁড়ল না তাঁর?
দক্ষিণী ছবি ‘পরদেশি’-র জন্য মোহনলালকে সেরা অভিনেতা হিসাবে নির্বাচন করেছিলেন সিবি। তবে, জুরির বিচারে ওই ছবি শুধু মাত্র সেরা রূপটান শিল্পীর বিভাগেই পুরস্কৃত হয়। এবং ২০০৯ সালে সেরা অভিনেতা হিসাবে জাতীয় পুরস্কার পাননি শাহরুখ। বরং ‘পা’ ছবির জন্য সেরা অভিনেতা হিসাবে জাতীয় পুরস্কারের পেয়েছিলেন অমিতাভ বচ্চন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য