Monday, March 4, 2024
বাড়িবিশ্ব সংবাদউড়ন্ত বিমানে কার্যত হাতাহাতি।

উড়ন্ত বিমানে কার্যত হাতাহাতি।

স্যন্দন ডিজিটাল ডেস্ক। ৭ জানুয়ারি : উড়ন্ত বিমানে কার্যত হাতাহাতি। বিমানে সহযাত্রীকেই আক্রমণ করে বসল এক নাবালক। ওই সহযাত্রী আবার নাবালকেরই আত্মীয়। গোটা ঘটনার জেরে হুলুস্থুল বেঁধে গেল বিমানে। চরম ভোগান্তির শিকার হলেন বিমানের সব যাত্রীরা। তড়িঘড়ি অন্য বিমানবন্দরে নামিয়ে দেওয়া হল বিমানটি। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ের তিন ঘণ্টা পরে গন্তব্যে পৌঁছলেন যাত্রীরা।

ঘটনাটি ঘটেছে কানাডার এয়ার কানাডা উড়ান সংস্থার বিমানে। জানা গিয়েছে, টরন্টো থেকে ক্যালগারিতে যাওয়ার কথা ছিল ওই বিমানের যাত্রীদের। কিন্তু বিমান আকাশে ওড়ার খানিকক্ষণ পরেই বিপত্তি। আচমকাই আগ্রাসী হয়ে ওঠে ১৬ বছর বয়সি এক নাবালক। সহযাত্রীকে খুনের চেষ্টা করে সে। ঘটনাচক্রে, ওই সহযাত্রী আসলে নাবালকের পরিবারেরই এক সদস্য।

আক্রমণাত্মক ওই নাবালককে কোনওমতে থামিয়ে ফেলেন বিমানকর্মীরা। আহত যাত্রীর থেকে নাবালকের থেকে সরিয়ে নিয়ে যান অন্য যাত্রীরা। বিমানের মধ্যেই তাঁর প্রাথমিক চিকিৎসাও করা হয়। তবে অভিযুক্ত নাবালককে সঙ্গে সঙ্গেই আটক করা হয়। কিন্তু গোটা বিমানযাত্রায় ওই নাবালকের সঙ্গে যেতে চাননি বাকিরা। তাই বাধ্য হয়ে মাঝপথে বিমান নামাতে বাধ্য হন পাইলটরা।

জানা গিয়েছে, ক্যালগরিতে যাওয়ার পরিবর্তে মাঝপথে উইনিপেগে নামিয়ে দেওয়া হয় বিমানটি। সেখানকার পুলিশ সূত্রে খবর, স্থানীয় সময়ে দুপুর সাড়ে বারোটা নাগাদ হঠাৎই জরুরি অবতরণ করতে চেয়ে অনুরোধ জানায় একটি বিমান। কারণ এক যাত্রীকে আক্রমণ করেছে অন্য এক জন। ওই বিমানবন্দর থেকেই আটক করা হয়েছে অভিযুক্ত নাবালককে। সেখান থেকে ফের ক্যালগরির দিকে যাত্রা শুরু করে বিমানটি। নির্ধারিত সময়ের তিন ঘণ্টা দেরিতে গন্তব্যে পৌঁছেছেন যাত্রীরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য