Thursday, September 19, 2024
বাড়িরাজ্যসাংসদ হিসেবে শপথ গ্রহণ করলেন রাজীব ভট্টাচার্য

সাংসদ হিসেবে শপথ গ্রহণ করলেন রাজীব ভট্টাচার্য

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১০ সেপ্টেম্বর : মঙ্গলবার রাজ্যসভার সাংসদ হিসেবে শপথ গ্রহণ করলেন প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য। এদিন দিল্লির রাজ্যসভার চেয়ারম্যান তথা উপরাষ্ট্রপতি জগদীপ ধনখর তাঁকে শপথ বাক্য পাঠ করান। রাজীব ভট্টাচার্য বাংলা ভাষায় শপথ বাক্য পাঠ করেন। শপথ বাক্য পাঠ করার সময় তিনি বলেন, যে দায়িত্বভার তিনি গ্রহন করছে, তা নিষ্ঠার সাথে পালন করবেন। প্রসঙ্গত, গত ৩ সেপ্টেম্বর ত্রিপুরা থেকে রাজ্যসভায় একটি আসনের উপ নির্বাচনে জয়ী হয়েছেন তিনি।

২০২২ সালে ২৫ আগস্ট তিনি প্রদেশ বিজেপির দায়িত্ব পেয়েছিলেন। সংগঠনকে শক্তিশালী করার জন্য দায়িত্ব পালন করেছেন। ২০২৩ সালে বিধানসভা নির্বাচনে তিনি ৯ বনমালীপুর বিধানসভা কেন্দ্র থেকে লড়াই করেছিলেন। কিন্ত জনগণের ভোটে জয়ী হতে পারলেন না তিনি। এরই মধ্যে রাজ্যসভার সাংসদ হলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। কিন্তু গত লোকসভা নির্বাচনের আগে বিপ্লব কুমার দেব রাজ্যসভা সাংসদ থেকে সরে লোকসভা নির্বাচনে পশ্চিম ত্রিপুরা আসন থেকে প্রার্থী হয়।

 তারপর রাজ্যের একটিমাত্র রাজ্যসভা আসন শূন্য হয়ে পড়ে। গত তিন সেপ্টেম্বর রাজ্যসভার এই আসনে ভোট হয়। ভারতীয় জনতা পার্টির প্রার্থী হিসেবে রাজীব ভট্টাচার্য বিরোধী দল সিপিআইএমের প্রার্থী সুধন দাসকে পরাজিত করেছেন। রাজীব ভট্টাচার্য পেয়েছেন ৪৭ টি ভোট। বিরোধী দলের প্রার্থী সুধন দাস পেয়েছেন দশটি ভোট। তারপর রাজীব ভট্টাচার্য আজ দিল্লিতে শপথ গ্রহণ করেন। শপথ বাক্য পাঠ করে তিনি উপরাষ্ট্রপতি জগদীপ ধনখরের সাথে কথা বলেন। নয়া সংসদ রাজীব ভট্টাচার্যকে শুভেচ্ছা জানান উপরাষ্ট্রপতি। সেখানে উপস্থিত ছিলেন সর্বভারতীয় বিজেপি সভাপতি জে পি নাড্ডাও। তিনিও রাজীব ভট্টাচার্যকে শুভেচ্ছা জানিয়েছেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য