Saturday, September 21, 2024
বাড়িরাজ্যসন্ত্রাসের অভিযোগ নিয়ে পুলিশের মহা নির্দেশকের দারস্থ বামেরা

সন্ত্রাসের অভিযোগ নিয়ে পুলিশের মহা নির্দেশকের দারস্থ বামেরা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ আগস্ট : সাড়ে চার বছরের রাজ্যে যেসব রাজনৈতিক সন্ত্রাসের ঘটনা হয়েছে, তা নিয়ে পুলিশের নয়া মহা নির্দেশকের দ্বারস্থ সিপিআইএমের প্রতিনিধি দল। তুলে ধরেন রাজ্যে পরিস্থিতি। বুধবার সিপিআইএম পশ্চিম জেলা কমিটির সম্পাদক রতন দাস, প্রাক্তন মন্ত্রী মানিক দে, পবিত্র কর এবং উপজাতি গণমুক্তি পরিষদের সাধারণ সম্পাদক রাধা চরণ দেববর্মা রাজ্য পুলিশের মহা নির্দেশকের সাথে দেখা করে রাজ্যের বর্তমান পরিস্থিতি তুলে ধরেন। বিশেষ করে রাজ্যে আইনের শাসনের যে ত্রুটি রয়েছে তা পুলিশের মহা নির্দেশকের নজরে আনা হয়।

পুলিশের মহা নির্দেশককে বলা হয়েছে প্রতিদিন চলছে লুটপাট, মানুষের কোন নিরাপত্তা নেই। গণতন্ত্র সম্পূর্ণভাবে ভেঙে পড়েছে। দায়িত্ব পালনের নির্বিকার হয়ে আছে পুলিশ। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হলো পুলিশ অভিযোগ গ্রহণ করতে চাইছে না। আর অভিযোগ দায়ের করা হলেও তুলে নেওয়ার জন্য চাপ সৃষ্টি করা হচ্ছে। সুতরাং গত সাড়ে চার বছরের যে পরিস্থিতি সারা রাজ্যে চলছে তা বিস্তারিত তুলে ধরা হয়েছে বলে জানান প্রাক্তন মন্ত্রী মানিক দে। পাশাপাশি মহা নির্দেশককে আরো বলা হয়েছে রাজ্যবাসী সাংবিধানিক অধিকার নাতসাৎ হয়ে গেছে। বাক স্বাধীনতা পর্যন্ত হারিয়ে ফেলেছে রাজ্যের মানুষ। সার্বিক ক্ষেত্রে পুলিশের যে ভূমিকা থাকার কথা তার লক্ষ্য করা যাচ্ছে না। তাই পুলিশের উপর যাতে মানুষের আস্থা ফেরানো যায় সেদিকে গুরুত্ব দেওয়ার জন্য পুলিশের মহা নির্দেশককে বলা হয়েছে। সবকিছু শোনার পর পুলিশের মহা নির্দেশক আশ্বস্ত করেছেন রাজ্যের সার্বিক পরিস্থিতির খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন। ডেপুটেশনের পর পুলিশের সদর কার্যালয় থেকে বের হয়ে এমনটাই বললেন শ্রী দে।  

এদিকে উপজাতি গণমুক্তি পরিষদের সাধারণ সম্পাদক রাধার চরণ দেববর্মা বলেন প্রতিদিন যেভাবে আত্মহত্যা সহ অপ্রীতিকর ঘটনার হচ্ছে তার জন্য এক প্রকার দায়ী নেশা। নেশা রুখতে পুলিশকে কঠোর পদক্ষেপ গ্রহণ করতে হবে। এবং নেশা মুক্ত ত্রিপুরার স্লোগান তুললেই চলবে না। বাস্তবে করে দেখাতে হবে বলে জানান তিনি। তবে রাজ্য পুলিশের নয়া মহা নির্দেশকের কাছ থেকে আশ্বাস পেয়ে সন্তুষ্ট ব্যক্ত করলেন প্রতিনিধি দল।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য