Saturday, September 21, 2024
বাড়িখেলাভারতের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজ়েও ওপেনার হিসেবেই দেখা যাবে ট্র্যাভিস হেডকে

ভারতের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজ়েও ওপেনার হিসেবেই দেখা যাবে ট্র্যাভিস হেডকে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। ২১ সেপ্টেম্বর : বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে ১২৯ বলে অপরাজিত ১৫৪ রানের ইনিংস খেলেছেন ট্র্যাভিস হেড। তাঁর বিধ্বংসী ইনিংসে মুগ্ধ প্রাক্তন ক্রিকেটারেরা।

মাইকেল ভন থেকে কেভিন পিটারসেন, মার্ক ওয় থেকে ম্যাথু হেডেন, প্রশংসা করেছেন অস্ট্রেলীয় তারকার। ভারতের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজ়েও ওপেনার হিসেবেই দেখা যাবে হেডকে। যা নিয়ে এখন থেকেই শুরু হয়ে গিয়েছে চর্চা। হেড জানিয়েছেন, তাঁকে নিয়ে এমন আলোচনা চলতে থাকুক। টেস্ট ক্রিকেটেও তিনি নিজের এই বিধ্বংসী ব্যাটিংয়ের ধরন বদলাবেন না।

হেড বলেছেন, ‘‘লোকে এখন অনেক কিছুই বলবেন। তাঁদের মতামত দিতে দিন। আমি তো জানি এই ধরনের ক্রিকেট খেলার জন্য কতটা পরিশ্রম করেছি। টেস্টে এ বার থেকে ওপেনার হিসেবেই খেলব। আমি নিশ্চিত, আমার ব্যাট করার ধরন বদলাবে না।’’ যোগ করেন, ‘‘বরাবরই ক্রিকেট উপভোগ করার চেষ্টা করি। আগ্রাসী ক্রিকেটই আমার খেলার ধরন। আমি এটাই উপভোগ করতে চাই।’’ প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন মুগ্ধ। বলেছেন, ‘‘এই রকম ব্যাট করতে থাকলে ওকে আটকানো খুব কঠিন। টেস্টেও ওকে আটকানো যাবে না।’’ পিটারসেনের প্রতিক্রিয়া, ‘‘এক দিনের ক্রিকেটকে একেবারে বদলে দিচ্ছে হেড। অসাধারণ ব্যাট করল। বিপক্ষকে ম্যাচে থাকার সুযোগই দিচ্ছে না।’’

প্রাক্তন অস্ট্রেলীয় ওপেনার ম্যাথু হেডেন বলেছেন, ‘‘বাঁ-হাতি ওপেনারের কাজটা ভালই করছে হেড। ইনিংসের শুরুতে দ্রুত রান করার দায়িত্ব ওর। ঠিক কাজই করছে।’’

বৃহস্পতিবার নজির গড়েছেন মার্নাস লাবুশেন-ও। প্রথম ক্রিকেটার হিসেবে তিনি এক দিনের ম্যাচে পঞ্চাশের উপরে রান, তিনটি উইকেট এবং চারটি ক্যাচ ধরলেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য