Friday, October 18, 2024
বাড়িজাতীয়ত্রিপুরায় সাম্প্রদায়িক হিংসা : নিলামবাজার পুলিশের হাতে আটক দিল্লি-ভিত্তিক দুই যুবতী-সাংবাদিক

ত্রিপুরায় সাম্প্রদায়িক হিংসা : নিলামবাজার পুলিশের হাতে আটক দিল্লি-ভিত্তিক দুই যুবতী-সাংবাদিক

নিলামবাজার (অসম), ১৪ নভেম্বর (হি.স.) : ত্রিপুরায় কথিত সাম্প্রদায়িক হিংসার মিথ্যা ও ভুয়ো খবর করার দাযে দিল্লি-ভিত্তিক দুই যুবতী সাংবাদিককে আটক করেছে অসমের করিমগঞ্জ জেলার নিলামবাজার থানার পুলিশ। দিল্লি-ভিত্তিক নিউজ পোর্টাল এইচডব্লিউ নিউজ নেটওয়ার্কের সাংবাদিকদের নাম সমৃদ্ধি কে সকুনিয়া এবং স্বর্ণা ঝা।

জানা গেছে, ত্রিপুরায় তথাকথিত সাম্প্রদায়িক উত্তেজনা সম্পর্কিত খবর সংগ্রহ করতে গত বৃহস্পতিবার এসেছিলেন সমৃদ্ধি এবং স্বর্ণা। সেখানে ইসলাম ধর্মাবলম্বীদের উসকানি দিয়ে বিশ্বহিন্দু পরিষদের বিরুদ্ধে তাঁদের মুখ থেকে মিথ্যা বক্তব্য বের করার অপচেষ্টা করেছিলেন বলে উভয়ের বিরুদ্ধে অভিযোগ। ইত্যবসরে ত্রিপুরায় তাদের বিরুদ্ধে ধর্মের নামে জনতাকে উসকানো এবং অপরাধজনিত ষড়যন্ত্র রচনার দায়ে উত্তর ত্রিপুরা জেলা সদর ধর্মনগর থানায় ভারতীয় দণ্ডবিধির ১৫৩ এবং ৪২০ ধারা রুজু হয়। মামলার পরিপ্রেক্ষিতে দুই সাংবাদিককে ধরতে অভিযান চালায় ত্রিপুরা পুলিশ।

এরই মধ্যে পুলিশের কাছে খবর যায়, এঁরা ত্রিপুরা থেকে দিল্লির উদ্দেশে পালিয়েছে। এই খবরের ভিত্তিতে ধর্মনগরের পুলিশ সুপার যোগাযোগ করেন অসমের করিমগঞ্জ জেলার পুলিশ সুপারের সঙ্গে। করিমগঞ্জের পুলিশ সুপার ত্রিপুরা-অসম জাতীয় সড়ক সংলগ্ন সব থানাকে সতর্কবার্তা পাঠিয়ে ফেক খবর ছড়ানোকারিণী দুই সাংবাদিককে ধরতে নির্দেশ দেন। এরই পরিপ্রেক্ষিতে আজ রবিবার নিলামবাজার থানা কর্তৃপক্ষ দলবল নিয়ে জাতীয় সড়কে তালাশি-অভিযান চালিয়ে তাঁদের আটক করেন। উভয়কে নিলামবাজার থানায় আটকে রেখে ত্রিপুরা পুলিশকে খবর দেওয়া হয়েছে বলে জানা গেছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য