Wednesday, August 17, 2022
বাড়িরাজ্যশহিদের বাড়িতে গেলেন প্রতিমা ভৌমিক

শহিদের বাড়িতে গেলেন প্রতিমা ভৌমিক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৪ জুলাই : রবিবার ছিল শোক স্তব্দ গোটা রাজ্য। মনিপুর থেকে রাত জাগা হয়েছিল দুই শহিদ জওয়ানের মৃতদেহ। দুই শহীদ জওয়ানের কফিন বন্দি দেহ রাজ্যে আনার পর দূর-দূরান্ত থেকে আগরতলা শহরের ছুটে এসেছিল রাজ্যের সাধারণ মানুষ।

শহিদ মিছিলে সমবেত হয়েছিল রাজ্যের মানুষ। কিন্তু দুই শহিদ পরিবারের পাশে দেখা যায়নি কোন মন্ত্রীকে। বিষয়টি নিয়ে যখন সমালোচনা শুরু হয় তখন একদিন বাদে শহিদ জওয়ানের বাড়িতে গিয়ে পরিবারকে সমবেদনা জানালেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক। উল্লেখ্য, কর্তব্যরত অবস্থায় শহীদ হলেন ভারতীয় সেনাবাহিনীতে কর্মরত রাজ্যের বীর সন্তান বিশালগড়ের বাইদ্যাদীঘির কসবা এলাকার সঞ্জয় দেবনাথের। মনিপুরে টুপুল রেল স্টেশনের কাছে ধ্বস নামে গত বৃহস্পতিবার। সেখানেই ১০৭ টেরিটোরিয়াল আর্মির ক্যাম্পে ছিলেন তিনি।  সেই ভূমি ধসে শহীদ হন সঞ্জয় দেবনাথ।  রবিবার কফিনবন্দী মরদেহ পৌছায় নিজ বাড়িতে ।

 এরপর বাইদ্যা দিঘী মাঠে সম্পন্ন হয় শেষকৃত্য। সোমবার রাজ্যে ফিরে বিশালগড় বাইদ্যাদিঘীর কসবার শহিদ সঞ্জয় দেবনাথের বাসভবনে যান কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক। সঙ্গে ছিলেন বিশালগড়ের মহকুমা শাসক বিনয় ভূষণ দাস সহ অন্যান্যরা। শহিদের ছবি শ্রদ্ধা নিবেদন করেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক। এরপর কথা বলেন পরিবারের সদস্যদের সঙ্গে। পিতার সঙ্গে কথা বলেন তিনি। স্ত্রী নিপা দেবনাথকে শান্তনা দেন। ছেলে এন রাজকে কোলে তুলে নেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক। স্বামীকে হারিয়ে বাকরুদ্ধ স্ত্রী। শহিদের পরিবার পরিজনের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। শহিদ পরিবারের পাশে সরকার আছে বলে জানান কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য