Monday, October 3, 2022
বাড়িরাজ্যক্ষতিগ্রস্ত পরিবারকে সহযোগিতার জন্য মুখ্যমন্ত্রীর কাছে দাবি জানান সুদীপ রায় বর্মন

ক্ষতিগ্রস্ত পরিবারকে সহযোগিতার জন্য মুখ্যমন্ত্রীর কাছে দাবি জানান সুদীপ রায় বর্মন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৯ জুন : উপনির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক সন্ত্রাসের স্বীকার করে বহু মানুষ সর্বস্বান্ত হয়ে পড়েছে। বাইক বাহিনীর সন্ত্রাস বর্তমান মুখ্যমন্ত্রী নিয়ন্ত্রণে নেই তা স্পষ্ট হয়ে গেছে উপনির্বাচনের ফলাফল ঘোষণার আগে এবং পরে। ১৪৪ ধারা বলবৎ থাকার পরেও আগরতলা শহর সহ বিভিন্ন মহকুমা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারেনি প্রশাসন।

 ক্ষতিগ্রস্ত বহু পরিবার। স্বরাষ্ট্র দপ্তরের নিয়ম অনুযায়ী সেসব ক্ষতিগ্রস্ত পরিবারদের আর্থিক সহযোগিতা করার এখনো কোনো রকম সিদ্ধান্ত নেয়নি রাজ্য সরকার। তাই অবিলম্বে সেসব পরিবারকে আর্থিকভাবে সহযোগিতা করার জন্য দাবি জানান বিধায়ক সুদীপ রায় বর্মন। তিনি মুখ্যমন্ত্রী কাছে একটি চিঠি প্রদান করে ক্ষতিগ্রস্ত পরিবারদের সহযোগিতা দাবি জানিয়েছেন। সুদীপ রায় বর্মন চিঠিতে উল্লেখ করে বলেছেন, সদ্য সমাপ্ত উপ নির্বাচনকে ঘিরে জনগণের সাথে কিছু অপ্রত্যাশিত এবং অনভিপ্রেত ঘটনা সংঘটিত হয়েছে। এই ঘটনাগুলি অত্যন্ত নিন্দনীয়। নির্বাচনের আগে এবং পরে সঙ্ঘবদ্ধ হিংসাশ্রয়ী আক্রমণের ঘটনা যেমন সংঘটিত হয়েছে তেমনি নাশকতামূলক ঘটনা সংঘটিত হয়েছে।

এর মধ্যে বহু মানুষের বাড়িঘর, দোকানপাট, লুটপাট অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা এবং বিশেষ করে তাদের গুরুতর আহত করেছে। তারা অধিকাংশ নিতান্তই গরীব শ্রেণীর অন্তর্ভুক্ত। এ ধরনের ঘটনায় ত্রিপুরা সরকারের পক্ষ থেকে ক্ষতিপূরণ দেওয়ার লক্ষ্যে ২০১৮ সালে ১৪ আগস্ট রাজ্য সরকারের স্বরাষ্ট্র দপ্তর থেকে এক নোটিফিকেশন জারি হয়েছিল। পাশাপাশি একই উদ্দেশ্যে গত ২০২১ সালে ৩০ সেপ্টেম্বর ত্রিপুরার স্বরাষ্ট্র দপ্তরের একটি নোটিফিকেশন ত্রিপুরা গেজেটে প্রকাশ করা হয়েছিল। ক্ষতিগ্রস্ত অধিকাংশ পরিবার রাজ্য সরকারের উপরোক্ত দুটি নোটিফিকেশন সম্পর্কে অবগত নয়। তাই ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সরকারের পক্ষ থেকে সহযোগিতা করার জন্য দাবি জানানো হচ্ছে বলে জানান সুদীপ রায় বর্মন। তাহলে ক্ষতিগ্রস্তরা উপকৃত হবে বলে মুখ্যমন্ত্রী কাছে দাবি জানিয়েছেন শ্রী বর্মন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য