Friday, August 19, 2022
বাড়িরাজ্যজয় কেড়ে নিলেন সুদীপ রায় বর্মন

জয় কেড়ে নিলেন সুদীপ রায় বর্মন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ জুন : ময়দানে আবারও জয় কেড়ে নিলেন সুদীপ রায় বর্মন। শাসক দলের বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার পরই রীতিমতো শাসক দলের কাছে সুদীপ ছিলেন বড় চ্যালেঞ্জ। উপনির্বাচনে ৬ আগরতলা বিধানসভা কেন্দ্র থেকে বিজেপি মনোনীত প্রার্থী ডাঃ অশোক সিনহাকে চ্যালেঞ্জ করে কংগ্রেসের হয়ে লড়াই করেন সুদীপ রায় বর্মন। নির্বাচনের দুদিন আগে শাসকদলের দুর্বৃত্তদের দ্বারা আক্রান্ত হয়েছিলেন।

 কিন্তু ময়দান থেকে সরে দাঁড়ান নি সুদীপ। নির্বাচনী প্রচারের শেষ দিন হাসপাতাল থেকে বের হয়ে এসে অসুস্থ অবস্থায় প্রচারে অংশগ্রহণ করেন। প্রচার ময়দান থেকে শাসক দলকে রীতিমতো যুদ্ধ ঘোষণা করে দেন সুদীপ রায় বর্মন। গুরুতর আহত অবস্থায় ভোট দিয়ে নিজ বিধানসভা এলাকায় কর্মী-সমর্থকদের উৎসাহ জুগিয়েছেন সুদীপ রায় বর্মন। কিন্তু এদিন আগরতলা বিধানসভা কেন্দ্র সুদীপের হাতছাড়া করতে রীতিমতো বহিরাগতদের দিয়ে ভোট রেগিং, ছাপ্পা ভোট, ভোটারদের বাধা দেওয়া থেকে শুরু করে সমস্ত কার্যকলাপ করেছিল দুর্বৃত্তরা। কিন্তু শেষ হাসি হাসলেন সুদীপ। জয়ের চাকা রুখতে পারলো না ভাজপা। এদিন গণনা শুরু হওয়ার পর থেকে সুদীপ অনুগামীরা ভোটকেন্দ্রের বাইরে দাঁড়িয়ে ছিলেন। ভোটের রাউন্ড একের পরে গণনা হতেই সুদীপের অনুগামীদের মধ্যে ব্যাপক আনন্দ উচ্ছাস শুরু হয়।

 মূল প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী ডাঃ অশোক সিনহাকে ৩,১৬৩ ভোটের ব্যবধানে পরাজিত করে জয়ী হয়েছেন সুদীপ রায় বর্মন। কংগ্রেস প্রার্থী সুদীপ রায় বর্মন পেয়েছেন ১৭,৪৩১ ভোট এবং বিজেপি প্রার্থী অশোক সিনহা পেয়েছেন ১৪,২৬৮ ভোট। গণনা কেন্দ্রের বাইরে কংগ্রেস কর্মী সমর্থকদের আনন্দ উল্লাস ছিল নজর কাড়ার মতো। ২০১৮ সালে বিধানসভা নির্বাচনে খাতা খুলতে না পারলেও কংগ্রেস পাঁচ বছরের মধ্যে আবারও খাতা খুলে দেখালো। আর এ খাতা খুলে দেখালেন দলের হেভিওয়েট নেতৃত্ব সুদীপ রায় বর্মন। সুদীপ রায় বর্মন বিজেপি থেকে ইস্তফা দিয়ে বলেছিলেন আগামী দিনে রাজ্যে গণতন্ত্রের জয় হবে। নির্বাচনের আগে থেকেই জয় নিয়ে পুরোপুরি নিশ্চিত ছিলেন। আর শেষটা বাস্তবে সম্পন্ন হয়। রবিবার ভোট কেন্দ্র থেকে বের হওয়ার সময় মুখ্যমন্ত্রী মানিক সাহার সাথে মুখোমুখি হয় হাত মিলিয়ে জয়ের শুভেচ্ছা জানিয়ে একে অপরকে শুভেচ্ছা জানান। পরে ভোটকেন্দ্রে থেকে বের হয়ে সুদীপ রায় বর্মন বলেন, ৮ বড়দোয়ালি বিধানসভা কেন্দ্রে গণতন্ত্রের কবর হয়েছে। পুর নির্বাচনে ছাপ্পা ভোটের কর্পোরেটের পর এবার ছাপ্পা ভোটের মুখ্যমন্ত্রী হয়েছেন বলে জানান সুদীপ রায় বর্মন। আরো বলেন, যে লড়াই কংগ্রেস মানুষের পাশে থেকে লাড়ছে। আগামী দিনে ফ্যাসিস্টদের বিরুদ্ধে বুক চিটিয়ে লড়াই করে স্বৈরাচারী শাসন মুক্ত করা হবে বলে জানান সুদীপ রায় বর্মন। এদিকে বিজেপি’র পরাজিত প্রার্থী ডাঃ অশোক সিনহা বলেন বিজেপি যে ভোট পেয়েছে তা অনেক বেশি। জয় পরাজয় কোনো বড় বিষয় না বলে জানান তিনি।এদিকে সিপিআইএম প্রার্থী কৃষ্ণা মজুমদার ভোট কেন্দ্র থেকে বের হয়ে জানান, জনগণ যে রায় দিয়েছে তাদের মাথা পেতে মেনে নিয়েছেন। এ বিষয়ে আর কিছু বলার নেই উনার। কৃষ্ণ মজুমদারের প্রাপ্ত ভোট ৬৮০৮।

কিন্তু কংগ্রেসের কাছে বিজেপি’র এটা বড় পরাজয় বলে মনে করছে রাজনৈতিক অভিজ্ঞ মহল। সুদীপ রায় বর্মনের কাছে মাথানত করেছে ভাজপা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য