Wednesday, June 29, 2022
বাড়িরাজ্যনির্বাচনী আচরন বিধি বলবৎ

নির্বাচনী আচরন বিধি বলবৎ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২১ জুন : ৬ আগরতলা ও ৮ নং টাউন বড়দোয়ালি কেন্দ্রের উপনির্বাচনকে সামনে রেখে শেষ  হয়েছে সরব প্রচার। নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক মঙ্গলবার বিকাল ৪ টায় শেষ হয় সরব প্রচার।  সরব প্রচারের শেষ লগ্নে প্রচারে ঝড় তুলল শাসক বিরোধী সহ বিভিন্ন রাজনৈতিক দল গুলি। এইদিকে সরব প্রচার শেষ হওয়ার পর পশ্চিম জেলার জেলা শাসকের কনফারেন্স হলে সাংবাদিক সম্মেলন মিলিত হন পশ্চিম জেলার জেলা শাসক দেবপ্রিয় বর্ধন ও পশ্চিম জেলার জেলা পুলিস সুপার।

 সাংবাদিক সম্মেলন জেলা শাসক দেবপ্রিয় বর্ধন জানান ৬ আগরতলা ও ৮ নং টাউন বড়দোয়ালি কেন্দ্রের উপ নির্বাচনকে শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করার জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ৬ আগরতলা বিধানসভা কেন্দ্রে মোট পোলিং স্টেশন রয়েছে ২৬ টি লোকেশনে ৫৫ টি।  ৮ নং টাউন বড়দোয়ালি কেন্দ্রে মোট পোলিং স্টেশন রয়েছে ২২ টি লোকেশনে ৫৬ টি। ৬ আগরতলা কেন্দ্রে মোট ভোটার রয়েছে ৫১ হাজার ৬৩৯ জন। ৮ নং টাউন বড়দোয়ালি কেন্দ্রে মোট ভোটার রয়েছে ৪৬ হাজার ৫৮৩ জন। দুই কেন্দ্রেই ৬ জন করে প্রার্থী নির্বাচনে লড়াই করছে। এইবার পোস্টাল ব্যালটের মাধ্যমে দিব্যাংঙ্গন ও ৮০ বছর কিংবা তার অধিক বয়সীদের ভোট গ্রহণ করা হয়েছে বাড়িতে গিয়ে। নির্বাচনকে শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করার জন্য আইনশৃঙ্খলার প্রতি নজর রাখা হয়েছে। পর্যাপ্ত পরিমাণে নিরাপত্তা রক্ষি রয়েছে।

 বিভিন্ন জায়গায় তাদেরকে মোতায়েন করা হয়েছে। প্রতিটি পোলিং স্টেশন এইবার ওয়েব কাস্টিং ও ভিডিও গ্রাফির ব্যবস্থা রাখা হয়েছে। পোলিং স্টেশনের নিরাপত্তার দায়িত্বে থাকবে সিআরপিএফ। দুই বিধানসভা কেন্দ্রে দুইটি করে মডেল পোলিং স্টেশনের ব্যবস্থা করা হয়েছে। এছারাও মহিলা ভোট কর্মী পরিচালিত দুইটি করে পোলিং স্টেশন রয়েছে উভয় কেন্দ্রে। সাংবাদিক সম্মেলনে জেলা শাসক আরও জানান মঙ্গলবার বিকাল ৫ টা থেকে ২৪ জুন বিকাল ৫ টা পর্যন্ত ৬ আগরতলা ও ৮ নং টাউন বড়দোয়ালি বিধানসভা কেন্দ্র এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। ১৪৪ ধারা লাগু থাকা অবস্থায় ৫ জন কিংবা তার অধিক লোক এক সাথে জড়ো হতে পারবে না। একাধিক বাইক কিংবা গাড়ি অযথা সংশ্লিষ্ট এলাকা গুলিতে চলাচল করতে পারবে না। এছারাও আরও বেশকিছু বিধি নিষেধ রয়েছে। তবে ভোটাররা এই বিধি নিষেধের আওতায় পড়বে না। পাশাপাশি ২১ জুন থেকে ২৩ জুন এবং ২৬ জুন আগরতলা পুর নিগম এলাকার সকল বিলেতি মদের দোকান বন্ধ ঘোষণা করা হয়েছে। ৬ আগরতলা ও ৮ নং টাউন বড়দোয়ালি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনকে শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করার লক্ষ্যে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পর্যাপ্ত পরিমাণ নিরাপত্তার ব্যবস্থাও করা হয়েছে। জেলা শাসক ভোটারদের নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে নিজেদের গণতান্ত্রিক  অধিকার প্রয়োগের আহ্বান জানান। সাংবাদিক সম্মেলন জেলা শাসকের সাথে জেলা পুলিস সুপার ছাড়াও উপস্থিত ছিলেন দুই বিধানসভা কেন্দ্রের রিটার্নিং অফিসার শৈলেশ কুমার যাদব ও অসীম সাহা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য