Saturday, July 2, 2022
বাড়িরাজ্যঅগ্নিপথ প্রকল্প বাতিলের দাবিতে বাম ছাত্র যুবদের বিক্ষোভ

অগ্নিপথ প্রকল্প বাতিলের দাবিতে বাম ছাত্র যুবদের বিক্ষোভ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২০ জুন : অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে মাঠে নামল বাম ছাত্র যুব সংগঠন। তাদের অভিযোগ এই প্রকল্পের মাধ্যমে দেশের নিরাপত্তা যেমন বিঘ্নিত হবে, তেমনি দেশে বেকারদের ভবিষ্যৎতের ক্ষতি হবে। তাই বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের অগ্নিপথ প্রকল্প দেশ, দেশের বেকার ও দেশের নিরাপত্তা বিরোধী প্রকল্প। এর তীব্র বিরোধিতা করে সোমবার সিটি সেন্টারের সামনে বিক্ষোভ দেখায় এস এফ আই, টি এস ইউ, ডি ওয়াই এফ আই এবং টি ওয়াই এফ। তাদের দাবি সরকারের এই প্রকল্প অবিলম্বে প্রত্যাহার করতে হবে।

ডি ওয়াই এফ আই রাজ্য সম্পাদক নবারুণ দেব জানান, বিজেপির নেতৃত্বাধীন সরকার দেশের যুবকদের ভবিষ্যৎ জলাঞ্জলি দিতে এই অগ্নিপথ প্রকল্প সামনে এনেছে। এই প্রকল্পের মাধ্যমে যে অগ্নিবীর তৈরি হবে তাদের দিয়ে বিজেপি দপ্তরের দারোয়ান তৈরি করার জন্য আলোচনা করছেন। দেশের নিরাপত্তা ব্যবস্থা এক ভয়ঙ্কর জায়গায় নিয়ে পৌঁছাতে এই প্রকল্প সামনে এনেছে। এতে করে গোটা দেশে ভয়ঙ্কর ক্ষতি হবে বলে জানান তিনি। সরকারি প্রকল্প অবিলম্বে বাতিল করতে হবে। কারণ সরকারি প্রকল্পের জন্য দেশ আজ হুমকির মুখে। বড় বিপদের সম্মুখীন হবে দেশ।

 তাই দেশ প্রেমিক হিসেবে সকল যুবক যুবতীদের এগিয়ে এসে সরকারকে এই প্রকল্প প্রত্যাহার করাতে আহ্বান জানান তিনি। এদিকে ডিওয়াইএফআই রাজ্য সভাপতি পলাশ ভৌমিক বলেন, এটি সরকারের দেশবিরোধী সিদ্ধান্ত, বেকার বৃদ্ধির সিদ্ধান্ত এবং তুঘলকী সিদ্ধান্ত। তাই এই প্রকল্প বাতিল করে দেশের সুরক্ষার সুনিশ্চিত করতে হবে সরকারের। নাহলে আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান তিনি। এদিন মিছিলটি ছাত্র-যুব ভবনের সামনে থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে। মিছিলের পর রাজধানীর সিটি সেন্টারের সামনে এক বিক্ষোভ কর্মসূচি সংঘটিত করে বাম ছাত্র যুবরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য