Wednesday, August 17, 2022
বাড়িরাজ্য৪ কেন্দ্রে জমা পড়ল ২৪ টি মনোনয়নপত্র

৪ কেন্দ্রে জমা পড়ল ২৪ টি মনোনয়নপত্র

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৬ জুন : সোমবার ছিল রাজ্যের চারটি বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনের মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। গত ৩০ মে থেকে  শুরু  হয়েছিল মনোনয়ন  পেশের পর্ব। শেষ দিন পর্যন্ত চারটি আসনে মোট ২৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। 

৬ আগরতলা বিধানসভা কেন্দ্রের জন্য মনোনয়ন জমা পড়েছে ৬ টি। এই কেন্দ্রে বিজেপি, সিপিএম, কংগ্রেস, তৃণমূল কংগ্রেস ছাড়া মনোনয়ন জমা দিয়েছে এস ইউ সি আই সি ও আজাদ সমাজ পার্টি। মূলত সিপিআইএমের কৃষ্ণা মজুমদার, তৃণমূল কংগ্রেসের পান্না দেব, বিজেপি-র অশোক সিনহা, কংগ্রেসের সুদীপ রায় বর্মন, এস ইউ সি আই সি -র মলিন দেববর্মা, আজাদ সমাজ পার্টির বজলাল দেবনাথ। ৮ নং টাউন বড়দোয়ালী বিধানসভা কেন্দ্রের জন্য মনোনয়ন জমা পড়েছে ৭ টি। এই কেন্দ্রে বিজেপি, ফরওয়ার্ড ব্লক, কংগ্রেস ছাড়া তৃণমূল কংগ্রেসের দুই প্রার্থী  মনোনয়ন জমা  দিয়েছে। এছাড়া প্রার্থী দিয়েছে এস ইউ সি আই সি এবং আমরা বাঙালি। এ কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করছেন বামফ্রন্ট সমর্থিত ফরওয়ার্ড ব্লক প্রার্থী রঘুনাথ সরকার, কংগ্রেসের আশীষ সাহা এবং বিজেপি’র ডাঃ মানিক সাহা, তৃণমূল কংগ্রেসের সংহিতা ব্যানার্জি, আমরা বাঙালির রামকৃষ্ণ দেবনাথ, এস ইউ সি আই সি -র শ্রীবানি ভৌমিক, ৪৬ সুরমা এস সি বিধানসভা কেন্দ্রের জন্য মোট মনোনয়ন জমা পড়েছে ৬ টি।

এই কেন্দ্রে বিজেপি, সিপিএম, তৃণমূল কংগ্রেস, আমরা বাঙালি ছাড়া দুই নির্দল প্রার্থী মনোনয়ন জমা দেয়। এই তপশিলি উপজাতি সংরক্ষিত আসনে সিপিআইএমের অঞ্জন দাস, তৃণমূল কংগ্রেসের অর্জুন নমঃশূদ্র, বিজেপির স্বপ্না দাস পাল, তীপ্রা মথা সমর্থিত নির্দল প্রার্থী বাবুরাম সত্নামি মনোনয়নপত্র দাখিল করেছেন। ৫৭ যুবরাজনগর বিধানসভা কেন্দ্রের জন্য মোট মনোনয়ন জমা পড়েছে ৫ টি। এই কেন্দ্রে বিজেপি, সিপিএম, কংগ্রেস, তৃণমূল  কংগ্রেস ও আমরা বাঙালি প্রার্থী মনোনয়ন জমা দেয়। এই কেন্দ্রে সিপিআইএমের শৈলেন্দ্র চন্দ্র দেবনাথ, তৃণমূল কংগ্রেসের মৃণাল কান্তি দেবনাথ, কংগ্রেসের সুস্মিতা দেবনাথ এবং বিজেপির মলিনা দেবনাথ প্রার্থী হিসেবে লড়াই করবেন। ৭ জুন মনোনয়ন পত্র গুলি পরীক্ষা করে দেখা হবে। তার পরেই স্পষ্ট হবে মোট কতজন প্রার্থী চারটি আসনের উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য