Monday, June 27, 2022
বাড়িরাজ্যদিল্লি গেলেন মুখ্যমন্ত্রী, বিভিন্ন ইস্যুতে রাষ্ট্রপতি এবং স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক

দিল্লি গেলেন মুখ্যমন্ত্রী, বিভিন্ন ইস্যুতে রাষ্ট্রপতি এবং স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ মে :  মুখ্যমন্ত্রী হওয়ার পর ডাঃ মানিক সাহা মঙ্গলবার দিল্লি সফরে যান। যতদূর জানা যায়, রাজ্যে ভারতীয় জনতা পার্টির বর্তমান সাংগঠনিক জটিল পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত জানতে দিল্লিতে জরুরি তলব করা হয়েছে  মুখ্যমন্ত্রীকে। বিশেষ করে প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগের পর যেভাবে মুখ্যমন্ত্রীর সরকারি আবাস এবং নিরাপত্তা রক্ষী ব্যবহার করছে তা একজন সাধারন বিধায়কের ক্ষেত্রে সঠিক কার্যকলাপ বলে মানতে পারছে না দিল্লির শীর্ষস্তরের নেতৃবৃন্দ।

যদিও বিষয়টি নিয়ে শুধু শীর্ষ মহলে এই ক্ষোভ সৃষ্টি হয়েছে তা নয়, বিরোধীদের তোলা অভিযোগ জাতীয় স্তর পর্যন্ত পৌঁছে গেছে। উল্লেখ্য, বুধবার রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন নবনিযুক্ত মুখ্যমন্ত্রী মানিক সাহা। রাজ্যের বর্তমান উন্নয়নমূলক কাজ সম্পর্কে রাষ্ট্রপতিকে অবগত করেন মুখ্যমন্ত্রী। স্বদেশ দর্শন’ প্রকল্পে অনুমোদিত মাতা ত্রিপুরা সুন্দরী মন্দির চত্বরের সৌন্দর্যায়ন এবং পরিকাঠামোগত নির্মান কাজের বিষয়ে রাষ্ট্রপতিকে অবগত করেন তিনি। পাশাপাশি মাতা ত্রিপুরেশ্বরী মন্দির দর্শন ও ত্রিপুরা সফরে আসার জন্য আমন্ত্রণ জানান মুখ্যমন্ত্রী। আগামী দিনে রাজ্যের উন্নয়নমূলক কাজ আরও এগিয়ে নিয়ে যেতে রাষ্ট্রপতি কাছে সহযোগিতার দাবি জানান।

পরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন মুখ্যমন্ত্রী। রাজ্যে একটি সৈনিক স্কুল স্থাপন, নিশ্চিন্তপুরে ইন্টিগ্রেটেট চেক পোস্ট স্থাপন এবং ভারত-বাংলাদেশ বর্ডারে ফেন্সিংয়ের অসমাপ্ত কাজ দ্রুত সম্পন্ন করার জন্য বাংলাদেশ সরকারের সঙ্গে আলোচনা করার জন্য অনুরোধ জানান। ব্রু রিয়াং শরণার্থীদের পূনর্বাসনের বিষয়টিও গুরুত্ব দিয়ে অতি দ্রুত সমাধানের বিষয়ে আলোচনা করেন। সাংগঠনিক জটিলতা নিয়েও এদিন আলোচনা করেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি প্রাক্তন মুখ্যমন্ত্রীর প্রটোকল নিয়ে দীর্ঘক্ষন আলোচনা হয় বলে সূত্রের খবর।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য