Friday, August 19, 2022
বাড়িরাজ্যসরকারের লক্ষ্য উন্নত ও আত্মনির্ভর ত্রিপুরা গড়া : প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব

সরকারের লক্ষ্য উন্নত ও আত্মনির্ভর ত্রিপুরা গড়া : প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব



খোয়াই (ত্রিপুরা), ২১ মে (হি.স.) : আজ বিকেলে খোয়াই টাউন হল-এ পিএম-কিষাণ ও প্রধানমন্ত্রী আবাস যোজনা গ্রামীণ প্রকল্প নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিধায়ক বিপ্লবকুমার দেব বলেন, সরকারের লক্ষ্য উন্নত ও আত্মনির্ভর ত্রিপুরা গড়ে তোলা।

এদিন মতবিনিময় সভায় প্রাক্তন মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন খোয়াই জেলা পরিষদের সভাধিপতি জয়দেব দেববর্মা, বিধানসভার সরকারি মুখ্যসচেতক বিধায়ক কল্যণী রায়, বিধায়ক পিনাকী দাসচৌধুরী, রাজ্য ক্রীড়া পর্ষদের সচিব অমিত রক্ষিত, খোয়াই জেলা পরিষদের সহকারী সভাধিপতি হরিশংকর পাল, জেলা পরিষদের সদস্য সুব্রত মজুমদার, জেলাশাসক ও সমাহর্তা এলটি ডার্লং, কৃষি ও কৃষক কল্যাণ দফতরের অধিকর্তা নভোজিৎ চাকমা, মহকুমাশাসক অসিতকুমার দাস প্রমুখ। মতবিনিময় সভায় পৌরোহিত্য করেন জেলা পরিষদের সভাধিপতি জয়দেব দেববর্মা। স্বাগত বক্তব্য রাখেন জেলাশাসক ও সমাহর্তা এলটি ডার্লং।

মতবিনিময় সভার আগে প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব খোয়াই ব্লকের বাগান পঞ্চায়েতের ভারততীর্থ অঙ্গনওয়াড়ি কেন্দ্রে পোষণ অভিযানের অঙ্গ হিসেবে সায়ন তাঁতির জন্মদিন ও সোয়ারি দেববর্মার সাধভক্ষণ অনুষ্ঠানে অংশ নেন।

এদিন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিধায়ক বিপ্লবকুমার দেব বলেন, খোয়াই শহরের সাংস্কৃতিক ঐতিহ্যের সাথে রাজ্যবাসীর পরিচয় রয়েছে। ২০১৮ সালের আগে সমগ্র খোয়াই মহকুমায় একটা ভয়ের পরিবেশ ছিল। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর খোয়াইয়ের সাংস্কৃতিক ঐতিহ্যের পুনরুদ্ধারে অগ্রাধিকার দিয়েছে। তিনি বলেন, খোয়াই মহকুমায় অনেক চা বাগান শ্রমিক রয়েছেন। চা বাগান শ্রমিকদের আর্থ-সামাজিক মানোন্নয়নে রাজ্যে মুখ্যমন্ত্রী চা শ্রমিক কল্যাণ প্রকল্পের সূচনা করা হয়েছে। এজন্য ব্যয় হবে ১০০ কোটি টাকা। এই প্রকল্পে চা বাগান শ্রমিকগণ যেমন জমির মালিকানা পাবেন তেমনি পাকা আবাস, পানীয়জলের সুযোগ, স্বাস্থ্য বিমার সুযোগ, শিক্ষার সুযোগগুলি পাবেন। এ সমস্ত সুযোগ থেকে এক সময় চা বাগান শ্রমিকরা বঞ্চিত ছিলেন।

তিনি বলেন, রাজ্যের সার্বিক বিকাশে কেন্দ্র ও রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প রূপায়িত হচ্ছে। প্রধানমন্ত্রী আবাস যোজনা-গ্রামীণ প্রকল্প, পিএম-কিষাণ, জলজীবন মিশন, সহায়ক মূল্যে ধান ক্রয়, বিদ্যাজ্যোতি প্রকল্প, জাতীয় সড়ক নির্মাণ, পেভার ব্লক সড়ক, এ সমস্ত প্রকল্প রূপায়ণের ফলে উপকৃত হচ্ছেন খোয়াই মহকুমার প্রান্তিক জনগণও। প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিধায়ক বিপ্লব দেব বলেন, সরকারের লক্ষ্য উন্নত ও আত্মনির্ভর ত্রিপুরা গড়ে তোলা। আগামী দুর্গাপূজার আগেই সামাজিক ভাতা ২ হাজার টাকা করে দেওয়া হবে।

মতবিনিময় অনুষ্ঠানের পর প্রাক্তন মুখ্যমন্ত্রী বাগান পঞ্চায়েতের প্রধানমন্ত্রী আবাস যোজনা-গ্রামীণ প্রকল্পের সুবিধাভোগী রামকুমার মুণ্ডা, সারথী মুণ্ডা ও শঙ্কর মুণ্ডার নির্মীয়মাণ পাকা আবাস পরিদর্শন করেন ও তাঁদের সাথে কথা বলেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য