Wednesday, June 29, 2022
বাড়িরাজ্যনিগ্রহ সাংবাদিকের বাড়িতে গেলেন মন্ত্রী

নিগ্রহ সাংবাদিকের বাড়িতে গেলেন মন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২১ মে : ১৭ মে রাজধানী আগরতলা শহরের বুকে ঘটে যায় একটি ন্যাক্কার জনক ঘটনা। রাধানগরস্থিত পেট্রোল পাম্পে বাইকে পেট্রোল ঢুকাতে  গেলে চিত্র সাংবাদিক নিতাই দে-কে অন্যায় ভাবে গ্রেপ্তার করে নিয়ে যায় কলেজটিলা ফাঁড়ি থানার ওসি অরিন্দম রায়। পূর্ব আগরতলা থানার লকআপে ঢুকিয়ে অরিন্দম রায়কে শারীরিক ভাবে নির্যাতন করা হয় নিতাই দে-কে।

 রাতভর নির্যাতনের পর ১৮ মে আদালত থেকে ব্যক্তিগত বণ্ডে জামিন পায় নিতাই দে। আদালত রীতিমত পুলিশের ভুমিকা নিয়ে অসন্তোষ ব্যক্ত করে পশ্চিম জেলার পুলিশ সুপারকে নির্দেশ দেয় পূর্ব আগরতলা থানার ওসি ও কলেজটিলা ফাঁড়ি থানার ওসির বিরুদ্ধে তদন্ত করে তিন দিনের মধ্যে আদালতে রিপোর্ট জমা দেওয়ার জন্য। এইদিকে ১৮ মে সকাল থেকে সাংবাদিকদের আন্দোলনের জেরে সেইদিনই পশ্চিম জেলার পুলিশ সুপার সাময়িক কালের জন্য কলেজটিলা ফাঁড়ি থানার ওসিকে চাকুরি থেকে বরখাস্ত করেন। এবং বেশকিছু শর্ত জুড়ে দেন। এই ঘটনার পর সাংবাদিক নিতাই দে মানসিক ভাবে ভেঙ্গে পরে। শনিবার সাংবাদিক নিতাই দেকে দেখতে লেইক চৌমুহনী কর্পোরেশন মার্কেট সংলগ্ন তার বাড়িতে ছুটে যান রাজ্যের তথ্য ও সংস্কৃতি দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী। নিতাই দের বাড়িতে গিয়ে তার শারীরিক অবস্থার খোঁজখবর নেন মন্ত্রী সুশান্ত চৌধুরী। সেই দিনের ঘটনার বিষয়ে অবগত হন তিনি।

 পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মন্ত্রী সুশান্ত চৌধুরী জানান ঘটনার বিষয়ে বিস্তারিত অবগত হয়েছেন। চিত্র সাংবাদিক নিতাই দে ছোট ভাইয়ের মতো। মুখ্যমন্ত্রীর নির্দেশে অভিযুক্ত পুলিশ অফিসারকে ইতিমধ্যে শাস্তি প্রদান করা হয়েছে। চিত্র সাংবাদিক নিতাই দের পাশে রয়েছে সরকার। সাংবাদিক কিংবা সংবাদ মাধ্যমকে দুর্বল করা হলে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া যাবেনা। নিতাই দের সাথে যা হয়েছে তা অপ্রত্যাশিত। পুলিশের পক্ষ থেকে যে ঘটনা করা হয়েছে তা প্রত্যাশা করা যায় না। সাংবাদিকদের উন্নয়নে বর্তমান সরকার আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। মন্ত্রী সুশান্ত চৌধুরীর সাথে ছিলেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার সহ অন্যান্যরা। আগামী দিনে চিত্র সাংবাদিক নিতাই দের যেন কোন অসুবিধা না হয় সেই দিকে নজর রাখা হবে বলেও এইদিন আশ্বাস দেন মন্ত্রী সুশান্ত চৌধুরী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য