Friday, May 20, 2022
বাড়িরাজ্যদুর্ভাগ্যের বিষয় অনেকেই সরকারের কাজকর্মগুলি সম্পর্কে ওয়াকিবহাল নয় কথা বলে হতাশ মুখ্যমন্ত্রী

দুর্ভাগ্যের বিষয় অনেকেই সরকারের কাজকর্মগুলি সম্পর্কে ওয়াকিবহাল নয় কথা বলে হতাশ মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ এপ্রিল : বাংলা বর্ষবরণ ও বাবা গড়িয়া পূজা উপলক্ষে রবিবার বনমালীপুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক তথা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের বিধায়ক এলাকা উন্নয়ন তহবিল থেকে লালবাহাদুর ব্যায়ামাগারে একটি অ্যাম্বুলেন্স প্রদান করা হয়। মুখ্যমন্ত্রী অ্যাম্বুলেন্সের শুভ উদ্বোধন করেন।

 পরে অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বক্তব্য রাখতে গিয়ে বলেন ২০১৮ সালে বনমালীপুর বিধানসভা কেন্দ্র থেকে তিনি মানুষের আশীর্বাদ নিয়ে জয়ী হয়েছেন। বর্তমান সরকার সাড়ে চার বছরের উপর কাজ করছে। সরকার কি কাজ করেছে তা বনমালীপুর বাসীর জানা উচিত। কিন্তু দুর্ভাগ্যের বিষয় অনেকেই সরকারের কাজকর্মগুলি সম্পর্কে ওয়াকিবহাল নয়। শহরের মানুষের কাছ থেকে এটা প্রত্যাশা করা যায় না। গ্রামের মানুষ এর থেকে বেশী জানেন। মহিলা সংরক্ষণ সহ মহিলাদের জন্য গৃহীত প্রকল্পগুলির সম্পর্কে আরো বেশি করে জানতে হবে। একই সঙ্গে পরিবারের সদস্যদের কেউ এ বিষয়ে অবহিত করতে হবে। নতুন করে এক হাজার পুলিশ কর্মী নিয়োগ করা হবে। শীঘ্রই এর বিজ্ঞাপন বের হবে বলে জানান তিনি। ২ হাজার ৫০০ -র কাছাকাছি স্পেশাল এক্সিকিউটিভের পোস্ট পূরণ করা হবে’। এই চাকুরির ক্ষেত্রে মহিলাদের জন্য সংরক্ষিত থাকবে। এক্ষেত্রে সম্যক ধারণা না থাকলে মহিলাদের কাজে আসবে না বলে জানান মুখ্যমন্ত্রী। স্থায়ী শান্তি পজিটিভিটি নিয়ে আসে। তার জন্য স্থায়ী শান্তির দিকে সকলকে ধাবিত হতে হবে।

প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর টুইটার ও ফেইসবুক পেজ সব সময় নজরে রাখার আহ্বান জানান তিনি। কম্পিউটার, মোবাইল ও সোশ্যাল মিডিয়ার জমানায় মানুষ তৎক্ষণাৎ বসে তা দেখতে পারবে। আজ থেকে ৩০ বছর আগে দিল্লিতে প্রধানমন্ত্রী কি করছেন তা ত্রিপুরার মানুষকে জানতে এক বছর সময় লাগত। এর বাইরে কোন রাস্তা ছিল না। বনমালীপুর বাসী মুখ্যমন্ত্রী দিয়েছে রাজ্যকে। তাই লাভের অংশীদার তারাও। এই এম্বুলেন্স এলাকার স্বাস্থ্যবিধি উন্নয়নের ক্ষেত্রে কাজে আসবে। করোনার পরিস্থিতি থেকে বেরিয়ে এসে মানুষ এখন স্বাভাবিক জীবন-যাপনে রয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী মন কি বাতি ফের একবার করোনা নিয়ে সতর্ক করেছেন। করুণা এখনো চলে যায়নি। তাই সাবধানতা অবলম্বন করে চলা আহ্বান জানান মুখ্যমন্ত্রী। অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন মেয়র দীপক মজুমদার, চা উন্নয়ন নিগমের চেয়ারম্যান সন্তোষ সাহা সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য