Monday, May 16, 2022
বাড়িরাজ্যআগরতলা আখাউড়া রেল সম্প্রসারণের কাজ দেখতে গেলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী

আগরতলা আখাউড়া রেল সম্প্রসারণের কাজ দেখতে গেলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২২ এপ্রিল : শুক্রবার আগরতলা আখাউড়া রেল পরিষেবা সম্প্রসারণের অগ্রগতির কাজ দেখতে নিশ্চিন্তপুর রেল ষ্টেশন ও ট্র্যাক নির্মাণ স্থলে যান কেন্দ্রীয় রেল রাষ্ট্রমন্ত্রী রাও সাহেব পাতিল ধানভি। নিশ্চিন্তপুরে রেল ষ্টেশন ও ট্র্যাক নির্মাণের অগ্রগতি খতিয়ে দেখেন তিনি। কথা বলেন নির্মাণকারী সংস্থার কর্মকর্তা ও আধিকারিকদের সঙ্গে। সঙ্গে ছিলেন উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের জেনারেল ম্যানেজার অংশুল গুপ্তা, ডিভিশন রেলওয়ে ম্যানেজার জে এস লক্র, রাজ্য পরিবহন দপ্তরের অতিরিক্ত সচিব সুব্রত চৌধুরী সহ অন্যান্যরা।

 বি এস এফ আধিকারিকদের সঙ্গে কথা বলেন কেন্দ্রীয় মন্ত্রী। পরে কেন্দ্রীয় রেল রাষ্ট্রমন্ত্রী রাও সাহেব পাতিল ধানভি বলেন এদিন তিনি আগরতলা আখাউড়া রেল পরিষেবা সম্প্রসারণের অগ্রগতির বিষয়টি খতিয়ে দেখেছেন। সীমান্তে গিয়ে দুই দেশের সীমান্ত রক্ষীবাহিনীর জওয়ানদের সঙ্গে কথা বলেছেন। বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানরা কেন্দ্রীয় মন্ত্রীকে অবগত করেন ভারত বাংলাদেশের সম্পর্ক সৌহার্দ পূর্ণ রয়েছে। দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে ভাল বন্ধুত্ব রয়েছে। এই বক্তব্যে কেন্দ্রীয় মন্ত্রী সন্তুষ্টি ব্যক্ত করেন। তিনি আরও জানান এই পথে রেল পরিষেবার কাজ ডিসেম্বর মাসের মধ্যে সম্পন্ন হবে। এতে দুই দেশের মানুষ রেল পথে সহজেই আশা যাওয়া করতে পারবে।

আগরতলা থেকে ঢাকা হয়ে কোলকাতা ১৬ ঘণ্টার মধ্যে পৌছন সম্ভব হবে।  দেশের জন্য ভাল প্রকল্প বলে জানান তিনি। ব্রড গেজ দিয়ে পণ্যবাহী গারি আসবে। অন্যদিকে মিটার গেজ দিয়ে যাত্রী ট্রেন চলাচল করবে বলেও জানান তিনি। তিনি আরও জানান মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর সাক্ষাৎ হয়েছে। মুখ্যমন্ত্রী ডাবল ট্র্যাক এর বিষয়ে আলোচনা করেছেন। এই রাজ্যের গুরুত্ব বুঝে ডাবল ট্র্যাক করা অত্যন্ত জরুরী। রেলওয়ে বোর্ডের সামনে এই প্রস্তাব রাখা হবে। ডাবল লাইন করার জন্য সার্ভের কাজ সহসাই শুরু করা হবে বলে জানান কেন্দ্রীয় রেল রাষ্ট্রমন্ত্রী রাও সাহেব পাতিল ধানভি। উত্তর পূর্বাঞ্চলের রাজ্য গুলির রাজধানীর সঙ্গে দিল্লিকে রেলপথে যুক্ত করার কাজ ২০১৪ সালের পর থেকে কেন্দ্রীয় সরকার হাতে নিয়েছে। আগামী ২০২৪ সালের মধ্যে বাকী ৪০ শতাংশ কাজের এই লক্ষ্য পূরণ করা  হবে বলে জানান কেন্দ্রীয় রেল রাষ্ট্রমন্ত্রী রাও সাহেব পাতিল ধানভি ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য