Wednesday, May 18, 2022
বাড়িরাজ্যবিজেপির শাসনামলে ত্রিপুরায় নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়, কমিশনে নালিশ কংগ্রেসের

বিজেপির শাসনামলে ত্রিপুরায় নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়, কমিশনে নালিশ কংগ্রেসের


নয়াদিল্লি, ২১ এপ্রিল (হি.স.) : বিজেপির শাসনামলে ত্রিপুরায় নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। নির্বাচন কমিশনে আজ বৃহস্পতিবার কংগ্রেস এই নালিশ জানিয়েছে। কমিশন কংগ্রেসের সমস্ত অভিযোগ মনোযোগ দিয়ে শুনেছে এবং এ-বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বলে ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত এআইসিসির পর্যবেক্ষক ডা. অজয় কুমার। আজ তিনি প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা, প্রাক্তন বিজেপি বিধায়ক তথা কংগ্রেস নেতা সুদীপ রায়বর্মণ সহ দলীয় নেতাদের সাথে মুখ্য নির্বাচন কমিশনারের সাথে দেখা করে ত্রিপুরা সম্পর্কিত সমস্ত অভিযোগ অবগত করেছেন।

নির্বাচন কমিশনের কার্যালয় থেকে বেরিয়ে ডা. অজয় কুমার বলেন, ত্রিপুরায় অরাজকতা শুরু হয়েছে। বিজেপির শাসনে পুর ও নগর নির্বাচনে বিরোধীরা স্বতঃস্ফূর্তভাবে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেননি। তিনি বলেন, বিরোধীদের উপর হামলা চালানো হচ্ছে। বিশেষ করে কংগ্রেস কর্মীরা আক্রান্ত হচ্ছেন। সম্প্রতি সুদীপ রায়বর্মণ, বীরজিৎ সিনহা সহ বহু কংগ্রেস নেতা আক্রান্ত হয়েছেন। থানার সামনে কংগ্রেস ভবনে বিজেপি আশ্রিত সমাজদ্রোহীরা হামলা চালিয়েছে। সমস্ত বিষয় মুখ্য নির্বাচন কমিশনারকে অবগত করেছি, বলেন তিনি।

অজয় কুমারের দাবি, মুখ্য নির্বাচন কমিশনারকে বলেছি ত্রিপুরায় নিরপেক্ষ নির্বাচন রীতিমতো চ্যালেঞ্জের বিষয় হয়ে দাঁড়িয়েছে। কারণ, বাইক বাহিনী সারা ত্রিপুরায় সন্ত্রাস চালাচ্ছে। পুলিশ নীরব দর্শকের ভূমিকা পালন করছে। তাই অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা কমিশনকেই গ্রহণ করতে হবে।তিনি বলেন, মুখ্য নির্বাচন কমিশনার সমস্ত অভিযোগ মনোযোগ দিয়ে শুনেছেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। তিনি আশা প্রকাশ করে বলেন, নির্বাচন কমিশনের হস্তক্ষেপে ত্রিপুরায় শান্তিপূর্ণ নির্বাচন সম্ভব হবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য