Tuesday, October 22, 2024
বাড়িরাজ্যনেশার বিরুদ্ধে এবং কর্মসংস্থানের দাবিতে আন্দোলনে নামতে চলেছে কংগ্রেস

নেশার বিরুদ্ধে এবং কর্মসংস্থানের দাবিতে আন্দোলনে নামতে চলেছে কংগ্রেস

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২০ অক্টোবর :       সরকারি দপ্তর গুলিতে শূন্য পদ পূরণের দাবিতে আন্দোলনে নামতে চলেছে কংগ্রেস। সারা রাজ্য জুড়ে এই আন্দোলন শুরু করবে কংগ্রেস। রবিবার প্রদেশ কংগ্রেস ভবনে সাংবাদিক সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানিয়েছেন প্রদেশ যুব কংগ্রেস সভাপতি নীলকমল সাহা। তিনি বলেন, বিভিন্ন দপ্তরে প্রচুর শূন্য পদ রয়েছে। কিন্তু সরকার এই শূন্য পদগুলি পূরণ করার কোন উদ্যোগ গ্রহণ করছে না।

 এবং বিভিন্ন দপ্তরে আউটসোর্সিং -এর মাধ্যমে চাকুরি দিচ্ছে। এতে যুবক যুবতীদের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চিয়তা বাড়ছে। বহিরাজ্যের ছেলেমেয়েরা ত্রিপুরায় এসে ভুয়া পিআরটিসি বানিয়ে রাজ্যের ছেলে মেয়েদের চাকরি কেড়ে নিচ্ছে। এতে ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তায় ছেলে মেয়েরা নেশার দিকে ছুটছে। ফলে আজ যুবসমাজ নেশায় জর্জরিত। এ সরকার যুবকদের কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিয়ে সরকার গড়লেও তারা ছেলে মেয়েদের হাতে তুলে দিয়েছে ড্রাগস। এ বিষয়ে মুখ খুলছেন না মুখ্যমন্ত্রী। এর প্রতিবাদে আন্দোলনে নামার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। ২১ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত “নেশা নয়, চাকুরী দাও” কর্মসূচি সংগঠিত করা হবে সারা রাজ্যে।

 ২১ অক্টোবর সদর জেলা কংগ্রেসদের পক্ষ থেকে এই কর্মসূচি পালন করা হবে। তারপরও যদি সরকার নেশা রুখতে এবং কর্মসংস্থানের জন্য উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা না হয় তাহলে আগামী ডিসেম্বর মাসে আইন অমান্য আন্দোলনে নামবে কংগ্রেস। প্রয়োজনে রক্ত ঝড়বে। কিন্তু আন্দোলন সংগঠিত করা হবে বলে জানান তিনি। তিনি এদিন এনসিসি থানায় পুলিশের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলেছেন। এনসিসি থানার দারোগা বাবুদের মোটা অংক দিয়ে মেনে করে থানার এক কিলোমিটারের মধ্যে চলছে নেশা সামগ্রী বিক্রি হচ্ছে। এর বিরুদ্ধে তীব্র প্রতিবাদ গড়ে তোলা হবে বলে জানান তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য