Tuesday, October 22, 2024
বাড়িরাজ্যমানুষের জীবন যন্ত্রণা থেকে রেহাই পেতে হলে সরকারের বিরুদ্ধে লড়াই করতে হবে...

মানুষের জীবন যন্ত্রণা থেকে রেহাই পেতে হলে সরকারের বিরুদ্ধে লড়াই করতে হবে : সিপিআইএম

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২০ অক্টোবর : যে সংবিধান দেশের সব অংশের মানুষের মতামত নিয়ে গৃহীত হয়েছে, সেই সংবিধান বিজেপি-র হাতে ছেড়ে দেওয়া যাবে না। রাজধানীর মঠ চৌমুহনি এলাকায় এক পথ সাভার থেকে এই কথা বললেন সিপিআইএম নেতৃত্ব অমল চক্রবর্তী। তিনি বলেন দেশের সংবিধান, জাতীয় সংগীত এবং জাতীয় পতাকা এগুলি সব অংশের বুদ্ধিজীবী মানুষের মতামত নিয়ে কমিটি করে এবং চর্চা করে গ্রহণ হয়েছে। আজ এই সংবিধান ভেঙে দিতে চাইছে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এটা কোনভাবেই হতে দেবে না বিরোধীরা। রবিবার এক দেশ এক ভোট -এর বিরোধিতা করে কর্মসূচি থেকে এই কথা বলেন তিনি।

 তিনি বলেন এক দেশ এক ভোটের বিরোধিতা করছে দেশের সবকটি রাজনৈতিক দল। তাই এই সময়ে বিজেপি নেতৃত্বাধীন সরকার সংসদের পেছনের দরজা দিয়ে ষড়যন্ত্র করে পাশ করে দেওয়ার চেষ্টা করছে। একই সাথে দ্রব্যমূল্য নিয়ে সরকারকে কাঠগড়ায় করলেন তিনি। তিনি বললেন, জিনিসপত্রের মূল্য এতটাই বৃদ্ধি পেয়েছে যে মানুষ ক্রয় করতে পারছে না। এই পূজার মরশুমে মানুষ জিনিসপত্র ক্রয় করতে গিয়ে হিমশিম খাচ্ছে। কিন্তু আমাদের দেশে প্রায় ৬০ থেকে ৭০ শতাংশ মানুষের নুন আনতে পান্তা পুড়ায়। এই অবস্থায় দ্রব্যমূল্য এতটা নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার পরও সরকারের কোন ভূমিকা নেই। সবচেয়ে উদ্বেগ জনক বিষয় হলো, আন্তর্জাতিক বাজারে জ্বালানি মূল্য এক ধাপে অনেকটা হ্রাস পাওয়ার পরেও সরকার ভারতবর্ষে পেট্রোল ডিজেলের মূল্য নিয়ন্ত্রণে আনেনি।

তিনি আরো বলেন, মানুষের জীবন যন্ত্রণা থেকে রেহাই পেতে গেলে এই নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকার এবং মানিক সাহার নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে লড়াই করতে হবে। কারণ দেশের পুঁজিপতিদের লাভ পাইয়ে দিতে দ্রব্যমূল্য বৃদ্ধি হয়েছে। আর সেই টাকা দিয়ে বিজেপি বিধায়ক কয় করে বলে অভিযোগ তুলেন লেন তিনি। এদিন একই সাথে বেকারত্ব নিয়েও সরকারকে কামান দাগলেন তিনি। সিপিআইএম -এর পক্ষ থেকে এটি সর্বভারতীয় কর্মসূচি বলে জানা যায়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য