Monday, May 16, 2022
বাড়িরাজ্যত্রিপুরার যোগাযোগ ব্যবস্থার আগের মতো আর নেই : প্রনজিৎ

ত্রিপুরার যোগাযোগ ব্যবস্থার আগের মতো আর নেই : প্রনজিৎ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৫ এপ্রিল : ত্রিপুরার যোগাযোগ ব্যবস্থা এখন আর আগের মত নেই। সরকার যোগাযোগ ব্যবস্থাকে অনেক দূর এগিয়ে নিয়ে যাচ্ছে। রেল পরিষেবার মাধ্যমে পার্শ্ববর্তী বাংলাদেশের সাথে সংযোগ স্থাপন করছে। যা সময়ের অপেক্ষা। পাশাপাশি সাব্রুম এ ইকোনমিক জোনের উদ্বোধন করেছে বর্তমান সরকার। পাশাপাশি আগামী দিনে বিমান পথে ঢাকা, চিত্তাগং -এর সাথে যুক্ত হতে যাচ্ছে ত্রিপুরা। এছাড়াও বিশ্বের অন্যান্য রাষ্ট্রের সাথে ত্রিপুরাকে বিমান পথে যুক্ত করার জন্য পরিকল্পনা চলছে।

 এর জন্য কৈলাসহরে বিমান বন্দরটি সংস্কার করতে সার্ভের কাজ দ্রুত শুরু হচ্ছে। চিটাগাং, কুমিল্লা থেকে আগরতলা পর্যন্ত বাস সার্ভিস চালু করার জন্য প্রচেষ্টা করছে সরকার। সোনামুড়া দিয়ে ছোট জাহাজ চলাচলের ব্যবস্থা করা হচ্ছে। সরকার যোগাযোগ ব্যবস্থা সব দিক দিয়ে উন্নত করতে চাইছে। কারণ যোগাযোগ ব্যবস্থা উন্নত না হলে কোন রাজ্য এগিয়ে যেতে পারে না। এবং রোজগারের রাস্তা তৈরি হয় না। তাই কেন্দ্রীয় সরকারের সহযোগিতায় ত্রিপুরার যোগাযোগ ব্যবস্থা অন্য চেহেরা ধারণ করতে সহায়তা করেছে। মঙ্গলবার পরিবহন দপ্তরের উদ্যোগে স্বামী বিবেকানন্দ ময়দানে মিটার অটো রিক্সা, ই চালান এবং সমন্বিত সড়ক দুর্ঘটনা ডাটাবেসের সূচনা করে এই কথা বলেন মন্ত্রী প্রনজিৎ সিংহ রায়। যান চালকদের সাবধানতা আগে নিজের পরিবারকে রক্ষা করবে। একটা যাত্রীকে রক্ষা করলে তাঁর পরিবার বাঁচবে। এই উদ্যোগ না নিলে যান দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাবে

। রাজ্যেও দুর্ঘটনার সংখ্যা কম নয়। প্রতিদিন কোথাও না কোথাও দুর্ঘটনা ঘটছে। ধবংস হয়ে যাচ্ছে পরিবার। এর চাইতেও দুঃখ জনক দুর্ঘটনায় পক্ষাঘাত হয়ে জীবন কাটানো। পরিবারকে তাঁকে সারা জীবন বয়ে নিয়ে যেতে হয়। কি অবস্থা হয় পরিবারের এটা তারাই বোঝেন। তিনি পরিবহন শ্রমিকদের কাছে আহ্বান জানান এর থেকে শিক্ষা নেওয়ার জন্য। সড়ক দুর্ঘটনা রোধে নিজেদের মধ্যে এই পরিবর্তন আনার জন্য বলেন তিনি। নেশা করে গাড়ি না চালানোর জন্য বার্তা দেন। সরকারের নিয়ম আইন মেনে মানুষের সেবায় কাজে থাকার জন্য আহ্বান জানান। সরকার তাহলেই পাশে থাকবে বলেও জানান তিনি। মুখ্যমন্ত্রী চাইছেন এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা গড়ার জন্য। তাঁর জন্য সমস্ত অংশের মানুষের কল্যাণে সরকার কাজ করছে। আগামী কিছু দিনের মধ্যে সমস্ত অটোকে মিটার রিডিং-র আওতায় আনা হবে বলে জানান। ৩০ এপ্রিলের মধ্যে পুর নিগমের মধ্যে চলাচলকারী সমস্ত অটোকে মিটার রিডিং-র আওতায় আনা হবে বলে ঘোষণা দেন মন্ত্রী প্রনজিৎ সিংহ রায়। উপস্থিত ছিলেন মেয়র দীপক মজুমদার সহ সংশ্লিষ্ট দপ্তরের অন্যান্য আধিকারিকেরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য