Wednesday, May 18, 2022
বাড়িরাজ্যবিজেপি'র ২০ শতাংশ ভোটও নেই, সমর্থন পাবে সুদীপ আশীষ - বললেন বীরজিৎ...

বিজেপি’র ২০ শতাংশ ভোটও নেই, সমর্থন পাবে সুদীপ আশীষ – বললেন বীরজিৎ সিনহা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৫ এপ্রিল : যুবকদের কাঁধে ভর করে দাঁড়াতে চাইছে প্রদেশ কংগ্রেস।মঙ্গলবার প্রদেশ কংগ্রেস ভবনে যুব কংগ্রেসের এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আগামী দিনে কংগ্রেসের রণকৌশল তৈরি করা হয়। হাতে নেওয়া হয় একাধিক কর্মসূচি। এদিন বৈঠকে উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেসের পর্যবেক্ষক সারিতা লাইফ্রাং, সভাপতি বীরজিৎ সিনহা সহ অন্যান্য নেতৃবৃন্দ। বৈঠকের পর প্রদেশ কংগ্রেস সভাপতি জানান, আগামী ৭ এপ্রিল সারা ভারতবর্ষে প্রত্যেকটি রাজ্যের রাজধানীতে বিক্ষোভ প্রদর্শন করবে।

 তারই অঙ্গ হিসেবে ত্রিপুরা প্রদেশ কংগ্রেস আগামী ৭ এপ্রিল আগরতলা কংগ্রেস ভবনের সামনে জমায়েত করে ডি জি পি অফিসের উদ্দেশ্যে রওনা হবে। এবং ডি জি পি একটি স্মারকলিপি দেওয়া হবে। রাজ্যের আইন শৃঙ্খলা অবনতির বিষয়ে আলোচনা করা হবে। রাজ্যের যে ধরনের হামলা হুজ্জোতি ঘটছে তার সম্পর্কে সুষ্পষ্ট প্রতিশ্রুতি চাওয়া হবে ডি জি পি’র কাছে। অপরদিকে পেট্রোল, ডিজেলের মূল্য অস্বাভাবিকভাবে বেড়ে চলেছে। যা তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে জনগণের মধ্যে। যা মধ্যবিত্তের জন্য অন্তরায় হয়ে দাঁড়িয়েছে।

পাল্লা দিয়ে বাড়ছে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর মূল্য। যা সাধারণ মানুষের আওতার বাইরে চলে গেছে। তারই প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন করা হবে। এবং আগামী ১১ এপ্রিল কংগ্রেসের আদিবাসী শাখার পক্ষ থেকে একটি রাজনীতি কনভেনশন অনুষ্ঠিত হবে। আগরতলা মুক্তধারা অডিটরিয়ামে কনভেনশনের আয়োজন করা হয়েছে। রাজ্যের উপজাতিদের উন্নয়নের জন্য রাজ্য সরকার যে অনিহা করছে। উপজাতিদের কৃষ্টি, সংস্কৃতি, শিক্ষা, স্বাস্থ্য ইত্যাদি নিয়ে সম্মেলনে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান বীরজিৎ সিনহা। পাশাপাশি এদিন তিনি দলের অন্দরে বর্তমান সিদ্ধান্ত নিয়ে জানিয়েছেন। তিনি বলেন উপনির্বাচনের জন্য প্রদেশ কংগ্রেস সম্পূর্ণভাবে প্রস্তুত রয়েছে। সুদীপ রায় বর্মন এবং আশীষ কুমার সাহা উপনির্বাচনে কংগ্রেস থেকে প্রার্থী হওয়ার সম্ভাবনা ৯৫ শতাংশ বলে জানান তিনি। তবে দলের শীর্ষ নেতৃত্ব চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। কিন্তু প্রদেশ কংগ্রেস নেতৃবৃন্দের পক্ষ থেকে সম্পূর্ণভাবে তাদের লড়াই করার জন্য সমর্থন করা হবে। এবং কংগ্রেস ভালো ফলাফল হবে বলে আশা ব্যক্ত করেন তিনি। কারণ বিজেপি জনগণের কাছ থেকে দূরে সরে গেছে। বিজেপির এখন ২০ শতাংশ ভোটও নেই। তাই বিজেপি জোরজবরদস্তি হামলা হুজতি করে ক্ষমতায় থাকার চেষ্টা করছে। তাই তাদের মোকাবিলা করবে কংগ্রেস এবং জনগণ বলে জানান শ্রী সিনহা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য