Tuesday, October 22, 2024
বাড়িরাজ্যএন এস ইউ আই -র ডেপুটেশন বিদ্যালয় শিক্ষা দপ্তরের

এন এস ইউ আই -র ডেপুটেশন বিদ্যালয় শিক্ষা দপ্তরের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২০ সেপ্টেম্বর : বন্যা পরিস্থিতি কাটিয়ে উঠার আগেই ১২৫ টি বিদ্যাজ্যোতি স্কুলে পরীক্ষা ফ্রি হিসেবে দ্বাদশ শ্রেণীর ছাত্রছাত্রীদের কাছ থেকে ২,৪০০ টাকা এবং দশম শ্রেণীর ছাত্রছাত্রীদের কাছ থেকে ১,৮০০ টাকা দেওয়ার জন্য নির্দেশিকা জারি করা হয়েছে। এর প্রতিবাদে সরব হয়েছে এন এস ইউ আই। শুক্রবার রাজ্যের বিদ্যালয় শিক্ষা দপ্তরের অধিকর্তা এন সি শর্মার কাছে গিয়ে তারা ডেপুটেশন প্রদান করেন। উপস্থিত ছিলেন এন এস ইউ আই নেতা আমিন হোসেন। তিনি বলেন সাম্প্রতিক বন্যার কারণে রাজ্যে জনজীবন বিপন্ন।

মানুষ এখনো পুরোপুরি ভাবে বাড়ি ঘরে ফিরে যেতে পারেনি। ঘর ছাড়া হয়েছিল প্রায় এক লক্ষ ২৮ হাজার মানুষ। এই বন্যায় বহু পরিবার নিঃস্ব হয়ে গেছে। কিন্তু এই অবস্থায় লক্ষ্য করা যাচ্ছে, মানুষের হাতে টাকা না থাকার পরেও বিদ্যাজ্যোতি স্কুলগুলোর মধ্যে পরীক্ষা ফ্রি হিসেবে দ্বাদশ শ্রেণীর ছাত্রছাত্রীদের কাছ থেকে ২,৪০০ টাকা এবং দশম শ্রেণীর ছাত্রছাত্রীদের কাছ থেকে ১,৮০০ টাকা করে হাতিয়ে নেওয়ার চেষ্টা চলছে। অভিভাবকরা সেই টাকা মিটিয়ে দিতে না পেরে অপমানিত হচ্ছে। এই বিষয়টি সংশ্লিষ্ট দপ্তরের অধিকর্তার গোচরে আনা হয়। দাবি করা হয়েছে অবিলম্বে এ বছর পরীক্ষার মুকুব করার জন্য। তিনি আশ্বস্ত করেছেন এ বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হবে।

আমির হোসেন আরো জানান, অবিলম্বে ফি প্রত্যাহার করা না হয় তাহলে মুখ্যমন্ত্রী তথা রাজ্যের শিক্ষামন্ত্রী ডাক্তার মানিক সাহার বাড়ি ঘেরাও করা হবে বলে জানান। পাশাপাশি তারা বলেন সাধারণ ডিগ্রী কলেজগুলি ফলাফল বের হওয়ার পর দেখা যাচ্ছে ৮০ শতাংশ ছাত্র-ছাত্রীরা অকৃতকার্য। এর পেছনে মূলত কারণ হলো কলেজের মধ্যে অধ্যাপক এবং অধ্যাপিকা চরম অভাব। পড়াশোনা করার পরিকাঠামো নেই। যার কারণে ছাত্র-ছাত্রীদের এমন ফলাফল হয়েছে। গোটা রাজ্যে পড়াশোনা লাটে উঠেছে বলে তারা অভিযোগ তোলেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য