Wednesday, May 18, 2022
বাড়িরাজ্যবামফ্রন্ট সরকারের আমলে রাজনৈতিক ফায়দা তোলার জন্য মানুষকে ক্ষেপিয়ে তোলা হতো :...

বামফ্রন্ট সরকারের আমলে রাজনৈতিক ফায়দা তোলার জন্য মানুষকে ক্ষেপিয়ে তোলা হতো : মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২ এপ্রিল : শনিবার বিলোনীয়ায় ৩৭ ঋষ্যমুখ মণ্ডলের উদ্যোগে মতাই উচ্চমাধ্যমিক বিদ্যালয় মাঠে ভারতীয় জনতা পার্টির এক জনসভা অনুষ্ঠিত হয়। এই সভায় উপস্থিত ছিলেন  মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, বিধায়ক শঙ্কর রায় সহ অন্যান্য নেতৃত্ব। এদিনের সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন ভাতা ২০০০ টাকা করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। বিরোধীরা এই নিয়ে নানান সময় সরব হয়। তারা ভাওতাবাজী করার অভিজোগ তুলেছিল।

 এই ভাওতাবাজী করে বর্তমান সরকার চলে না। এক সঙ্গে চার লক্ষ মানুষকে ১০০০ টাকা করে ভাতা দেওয়া হয়েছিল। আর এবার বাজেটে ২০০০ টাকা করে ভাতা প্রদান করার অর্থ রাখা হয়েছে। দুর্গা পুজার আগেই একাউন্টে এই টাকা চলে যাবে বলে জানান তিনি। সেই দিশাতে সরকার কাজ করছে। এবার প্রথম সরকারী কর্মচারী সেন্ট্রাল হেলথ স্কীমের মত চিকিৎসা ক্ষেত্রে সুবিধা পাবেন।  ত্রিপুরা হেলথ সার্ভিস স্কীমের মাধ্যমে এই ব্যবস্থা করা হয়েছে। টি এস আর- দের চাকুরীর অবসরের সময় সীমা করা হয়েছে ৬০ বছর। বাড়ানো হয়েছে রেশন মানি। তাদের ব্যারাক সংস্কার করার জন্য সাড়ে সাত কোটি টাকার মঞ্জুরী দেওয়া হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী।

পিছিয়ে পড়া রাজ্যের তকমা ও এক দলীয় ব্যবস্থা থেকে পরিত্রান স্বরূপ সমস্ত সংকীর্ণতার উর্দ্ধে উঠে বর্তমান সরকারের সময়ে আবাস যোজনায় ২.৩৫ লক্ষ ঘর সহ সমস্ত পরিকল্পনা সফল বাস্তবায়িত হচ্ছেl  নিজেদের অধিকার সম্পর্কে অবহিত থাকার পাশাপাশি, নিবিড় জনসংযোগের মাধ্যমে অন্যদেরও সচেতন করার নিরন্তর প্রয়াস থাকা আবশ্যক বলে জানান মুখ্যমন্ত্রী। আগে মানুষকে খেপিয়ে তুলে রাজনীতি করা হত। রাজনৈতিক ফায়দা তোলার জন্য এটা করা হয়েছে। এখন রেশন শোপের মাধ্যমে দল মতের উর্ধে উঠে সমস্ত সামগ্রী পাচ্ছে মানুষ। এর জন্য কাউকে আন্দোলন করতে হয়নি।

সমস্ত সংকীর্ণতার উর্দ্ধে, জন প্রত্যাশার প্রতি পূর্ণ সম্মাননা স্বরূপ বহুমুখী বিকাশের ফলশ্রুতিতে অটুট নাগরিক আস্থায় ৬০- এ ৬০ জয়ই বিজেপি-র লক্ষ্যl বিগত দিনের ন্যায় আন্দোলনে ব্যাস্ত করে রাখার নেতিবাচক  মানসিকতা থেকে মুক্ত হয়ে বর্তমানে বাজেটে উল্লেখযোগ্য বৃদ্ধির দ্বারা মহিলা সশক্তিকরণ সহ সমস্ত অংশের নাগরিকদের কল্যাণে গুচ্ছ পরিকল্পনা রূপায়িত হচ্ছে বলে জানান মুখ্যমন্ত্রী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য