Friday, May 20, 2022
বাড়িরাজ্য৫ বাংলাদেশি নাগরিকের স্বদেশ প্রত্যাবর্তন

৫ বাংলাদেশি নাগরিকের স্বদেশ প্রত্যাবর্তন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১ এপ্রিল : প্রশাসনিক নিয়ম-কানুন মেনে শুক্রবার ৫ জন বাংলাদেশি নাগরিকের স্বদেশ প্রত্যাবর্তন হয়। এদিন আখাউড়া সীমান্ত দিয়ে তাদের পরিবার বর্গের হাতে তুলে দেওয়া হয়। সহকারী কমিশনার আরিফ মোহাম্মদ জানান এটা অত্যন্ত আনন্দের মুহূর্ত। এই মানুষদের তাদের প্রিয়জনের কাছে শেষ পর্যন্ত পৌঁছে দেওয়া  গেছে।

 এর জন্য রাজ্য সরকার, মর্ডান সাইক্রেটিক হাসপাতালের স্বাস্থ্য কর্মী , চিকিৎসক ও সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান তিনি। ৮ থেকে ৯ বছর তারা তাদের প্রিয়জনের কাছে গেছেন। দীর্ঘ বছর যাবত নিখোঁজ থাকার পর এভাবে পাওয়ার অনুভূতি ভাষায় প্রকাশ করা যায় না। এটা আবেগঘন সময়। ৫ জনের মধ্যে তিনজনকে অপ্রকৃতস্থ অবস্থায় ২০১৮ সালে। আর দুজন ছিল ২০১৫ সালের। কিন্তু এই অপ্রকৃতস্থ অবস্থা থেকে তাদের সুস্থ করে তোলাই ছিল মূল।

যাতে তিনি তাঁর নিজের পরিচয় দিতে পারেন। অপ্রকৃতস্থ অবস্থায় পাওয়ার পর বিচার বিভাগের নির্দেশে মর্ডান সাইক্রেটিক হাসপাতালে তাদের চিকিৎসা হয়। সুস্থ হওয়ার পর তাদের থেকে পাওয়া তথ্য বাংলাদেশ সরকারের কাছে পাঠানো হয়। বাংলাদেশ সরকার দ্রুততার সঙ্গে যাচাই করে জানিয়েছেন বলে জানান তিনি। অন্যদিকে চিকিৎসক উদয়ন মজুমদার জানান হাসপাতালে এখনো ১০ থেকে ১২ জন বাংলাদেশের নাগরিক রয়েছেন। তাদের চিকিৎসা চলছে। চিকিৎসায় ভাল সাড়া দিচ্ছেন বলে জানান। এদিন স্বদেশ প্রত্যাবর্তনকারী ৫  বাংলাদেশি নাগরিক হলেন চট্টগ্রামের রাঙ্গুনিয়ার সন্তোষ দেব, নারায়ণগঞ্জের বিজয় চিনু, মানিকগঞ্জের ময়না বেগম, পুটূয়াখালির রোজিনা বেগম ও কুমিল্লার কুলসুম বেগম। ছিলেন আগরতলা স্থিত বাংলাদেশ হাই কমিশন কার্যালয়ের সহকারী কমিশনার আরিফ মোহাম্মদ , নড়সিংগড় স্থিত মর্ডান সাইক্রেটিক হাসপাতালের চিকিৎসক উদয়ন মজুমদার সহ অন্যান্য আধিকারিকেরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য