Thursday, September 19, 2024
বাড়িরাজ্যকেন্দ্রীয় সংশোধনাগার পরিদর্শন করলেন রাজ্যপাল

কেন্দ্রীয় সংশোধনাগার পরিদর্শন করলেন রাজ্যপাল

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩ সেপ্টেম্বর : মঙ্গলবার দুপুরে বিশালগড় কেন্দ্রীয় সংশোধনাগার পরিদর্শনে গেলেন রাজ্যপাল ইন্দ্রসেনা রেড্ডি নাল্লু। কেন্দ্রীয় সংশোধনাগারে প্রথমে রাজ্যপালকে গার্ড অফ অনার প্রদান করা হয়। তাছাড়া এদিনে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার ভিজে রেড্ডি, অতিরিক্ত জেলাশাসক জয়ন্ত দে, মহকুমা শাসক তথা কেন্দ্রীয় সংশোধনাগারের ইনচার্জ রাকেশ চক্রবর্তী, বিশালগড় মহকুমা পুলিশ আধিকারিক দুলাল দত্ত সহ অন্যান্যরা।

এদিনে কেন্দ্রীয় সংশোধনাগারে আভ্যন্তরীণ পরিদর্শন শেষে রাজ্যপাল বলেন, ভারতবর্ষের বিচার ব্যবস্থায় কয়েদিদের সাজা দেওয়ার জন্য সংশোধনাগারে পাঠানো হয় না, বরং ঘটে যাওয়া অপরাধমূলক কর্মকাণ্ডকে সংশোধন করার জন্য কয়েদিদের সংশোধনাগারে পাঠানো হয়। সংশোধনাগারে থেকে প্রত্যেকে তার জীবনে ঘটে যাওয়া ভুলের সংশোধন করে। তাছাড়াও সংশোধনাগরের ভেতরে সার্বিক পরিস্থিতি এবং ব্যবস্থাপনা সন্তোষজনক বলে জানান রাজ্যপাল ইন্দ্রসেনা রেড্ডি নাল্লু।

 তিনি আরো বলেন, যারা বর্তমানে সংশোধনাগারে রয়েছেন তারা যাতে জীবনে ঘটে যাওয়া ভুলের সংশোধন করে জেল থেকে বের হয়ে কোন কাজ করতে পারে এর জন্য আলোচনা করা হয়েছে। আরো বলেন, বর্তমানে বাংলাদেশের ইস্যুর কারণে কয়েদির সংখ্যা কিছুটা বেড়েছে। দায়িত্বে থাকা আধিকারিকরা জানিয়েছেন পর্যাপ্ত কয়েদি থাকার জন্য বন্দোবস্ত করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য