Sunday, September 8, 2024
বাড়িরাজ্যবঞ্চনার অভিযোগ তুলে পাঁচ দফা দাবি উত্থাপন করল অল ত্রিপুরা সমগ্র শিক্ষা...

বঞ্চনার অভিযোগ তুলে পাঁচ দফা দাবি উত্থাপন করল অল ত্রিপুরা সমগ্র শিক্ষা মিনিস্ট্রিয়াল স্টাফ অর্গানাইজেশন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৭ জুলাই : বঞ্চনার অভিযোগ তুলে সরব হল অল ত্রিপুরা সমগ্র শিক্ষা মিনিস্ট্রিয়াল স্টাফ অর্গানাইজেশন। বুধবার আগরতলা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করে সরকার এবং সংশ্লিষ্ট দপ্তরের উদ্দেশ্যে দাবি তুলেছেন অর্গানাইজিং সেক্রেটারি সুমন চন্দ্র নাথ। তিনি জানান, গত ১২ জুলাই উত্তর লালছড়ি এসবি বিদ্যালয়ের উদ্দেশ্যে পরিদর্শনে যাবার সময় বাইকের পেছনে বসা সঙ্গীতা সিনহা নামে সমগ্র শিক্ষার এক কর্মীর মৃত্যু হয়।

তিনি সেদিন চলন্ত বাইক থেকে ছিটকে পড়ে যান। তার মাথায় গুরুতর আঘাত লেগেছিল। সাথে সাথে ধলাই জেলা হাসপাতাল থেকে জিবি হাসপাতালে রেফার করে আনার সময় মাঝপথে মৃত্যু হয়। ঘটনার ৬ দিন অতিক্রান্ত হয়ে গেলেও এখন পর্যন্ত রাজ্য সরকারের পক্ষ থেকে কোন প্রকার সাহায্য ঘোষণা করা হয়নি। এটা অত্যন্ত দুঃখজনক বলে জানান তারা। তারা আরো জানান, সমগ্র শিক্ষার অন্তর্ভুক্ত মিনিস্ট্রিয়াল নন টিচিং কর্মীরা দীর্ঘদিন ধরে হতাশায় ভুগছে।

 দেশের বিভিন্ন রাজ্যে মিনিস্ট্রিয়াল নন টিচিং কর্মীদের নিয়মিত করন করা হয়েছে। তবে যেসব রাজ্যে নিয়মিত করার হয়নি সেসব রাজ্যে তাদের বেতন ভাতা বৃদ্ধি করে এবং ৬০ বছর চাকরির নিশ্চিতা দিয়েছে সরকার। এর সাথে ই এল, মেডিকেল লিভ, সিপিএফ, ইপিএফ। কিন্তু ত্রিপুরার কর্মীরা এ ধরনের সুবিধা থেকে বঞ্চিত হয়ে চরমভাবে হতাশাগ্রস্থ। তারা আরো জানান সকলের চাকুরিতে যোগদান করার আগে এই পদের জন্য নির্দিষ্ট যোগ্যতা রয়েছে। সুতরাং নিয়মিতকারণে কোন অসুবিধা নেই। তাই দাবি জানানো হচ্ছে প্রয়াত কর্মী সংগীতা সিনহার পরিবারের একজন সদস্যকে সরকারি চাকরি এবং পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া, দেশে বিভিন্ন রাজ্যের মত তাদের নিয়মিতকরণ করা, নিয়মিত কর্মচারীদের ন্যয় ডি এ, সিএ, মেডিকেল অ্যালাউন্স সহ অন্যান্য সুবিধা প্রদান করার। আয়োজিত সাংবাদিক সম্মেলনে এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক অজিত গিরি, সভাপতি আর বোস সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য