Wednesday, October 20, 2021
বাড়িরাজ্যরাজভবনে শপথ নিলেন হাইকোর্টের প্রধান বিচারপতি

রাজভবনে শপথ নিলেন হাইকোর্টের প্রধান বিচারপতি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১২ অক্টোবর : ত্রিপুরা হাইকোর্টের ষষ্ঠ প্রধান বিচারপতি হিসাবে সপ্তমীর সকালে রাজভবনে শপথ নেন বিচারপতি ইন্দ্রজিৎ মোহন্তী। এদিন রাজভবনে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল সত্যদেব নারায়ন আর্য।

শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, উপ মুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক, মন্ত্রী রতন লাল নাথ, মন্ত্রী মেবার কুমার জমাতিয়া, মন্ত্রী সুশান্ত চৌধুরী, বিধানসভার অধ্যক্ষ রতন চক্রবর্তী , মুখ্যসচিব কুমার অলোক, রাজ্য পুলিশের মহানির্দেশক ভি এস যাদব সহ অন্যান্যরা। সোমবার দুপুরে স্ত্রী রবিতা মোহন্তী সহ পরিবারের সদস্যদের নিয়ে রাজস্থান থেকে কলকাতা হয়ে বিমানে রাজ্যে আসেন প্রধান বিচারপতি ইন্দ্রজিৎ মোহন্তী। রাজস্থান উচ্চ আদালতের প্রধান  বিচারপতির দায়িত্ব সামলেছেন তিনি।

এর আগে মুম্বাই উচ্চ আদালতের বিচারপতি হিসাবেও দায়িত্ব সামলেছেন। প্রধান বিচারপতির জন্ম উড়িষ্যার কটকে। কেমব্রিজ বিশ্ব বিদ্যালয় থেকে উচ্চ শিক্কায় শিক্ষিত হন তিনি।  শপথ গ্রহণ শেষে মন্ত্রীসভার উপস্থিত সদস্য এবং কেন্দ্রীয় মন্ত্রী সহ বিধানসভার অধ্যক্ষের সঙ্গে পরিচিত হন ত্রিপুরা উচ্চ আদালতের নব নিযুক্ত প্রধান বিচারপতি ইন্দ্রজিৎ মোহন্তী। পরে সাংবাদিকদের জানান রাজ্যের বড় উৎসব দুর্গোৎসব চলছে বর্তমানে। আর এই সময়ে ত্রিপুরারেশ্বরী মায়ের পুন্যভুমিতে  দেবী দুর্গার আশীর্বাদ নিয়ে ত্রিপুরা উচ্চ আদালতের প্রধানবিচারপতি হিসাবে দায়িত্ব নিয়েছেন। এই আশীর্বাদের চাইতে বড় কোন আশীর্বাদ নেই। ত্রিপুরার মানুষের জন্য কাজ করার সুযোগ পেয়েছেন তিনি।  ত্রিপুরা মানুষের জন্য কর্ম জীবনে কতটুকু  দিতে পরেছেন তা পরবর্তী সময়ে বিচার করবে রাজ্যবাসী। শপথ গ্রহণের পর তিনি একজন রাজ্যের বাসিন্দা হয়ে গেছেন বলেও জানান। শেষে সকলকে দুর্গা পুজার  শুভেচ্ছা জানান ত্রিপুরা উচ্চ আদালতের নব নিযুক্ত প্র

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য