Tuesday, July 16, 2024
বাড়িরাজ্যপ্রধান শিক্ষক ও বিষয় কেন্দ্রিক শিক্ষকের দাবিতে বিদ্যালয়ে পরিদর্শককে তালাবন্দি করল ছাত্রছাত্রীরা

প্রধান শিক্ষক ও বিষয় কেন্দ্রিক শিক্ষকের দাবিতে বিদ্যালয়ে পরিদর্শককে তালাবন্দি করল ছাত্রছাত্রীরা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১০ জুলাই : গত নয়মাস ধরে চেবরী দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেই। নেই বিষয়কেন্দ্রিক শিক্ষকও। এ অবস্থায় বিদ্যালয়ের একজন শিক্ষিকাকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকের দায়িত্ব দিয়ে বিদ্যালয়ের পঠন পাঠন চালাচ্ছিলেন খোয়াই জেলা শিক্ষা আধিকারিক। বুধবার বিদ্যালয়ে ছাত্রছাত্রীরা পড়াশোনা বন্ধ রেখে বিদ্যালয়ের মেইন গেটে তালা ঝুলিয়ে আন্দোলনে বসে। দু ঘণ্টা পর ছাত্র-ছাত্রীদের আন্দোলনের খবর পেয়ে বিদ্যালয়ে ছুটে আসে খোয়াই বিদ্যালয় পরিদর্শক পবেন্দ্র দেববর্মা।

 ছাত্র-ছাত্রীদের দাবি ছিল বিদ্যালয়ে একজন প্রধান শিক্ষক নিয়োগ করতে হবে, সেই সঙ্গে প্রয়োজনীয় বিষয় শিক্ষকও নিয়োগ করতে হবে। বিদ্যালয় পরিদর্শক ছাত্রছাত্রীদের পরিষ্কার জানিয়ে দেন প্রধান শিক্ষক নিয়োগ করা সম্ভব হবে না। বিদ্যালয় পরিদর্শকের নিকট থেকে এই ধরনের আশ্বাস পাওয়ার পর ছাত্র-ছাত্রীরা প্রচন্ড রাগান্বিত হয়ে বিদ্যালয়ের পরিদর্শককে একটি রুমে ঢুকিয়ে তালা মেরে দেন। ছাত্র-ছাত্রীদের অভিযোগ যতক্ষণ পর্যন্ত না খোয়াই জেলা শিক্ষা আধিকারিক বিদ্যালয়ে এসে ছাত্র-ছাত্রীদের সঙ্গে কথা না বলবেন ততক্ষণ পর্যন্ত বিদ্যালয়ে পরিদর্শককে ছাড়া যাবে না।

বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের ছাত্রছাত্রীর অভিযোগ করে বিদ্যালয়ে কখনো সঠিকভাবে পঠন-পাঠন হয় না। প্রাকটিক্যাল ক্লাস পর্যন্ত হয় না। এদিকে আন্দোলন কর্মসূচিতে অংশগ্রহণ করে একাধিক ছাত্রী অসুস্থ হয়েও পড়ে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য