Tuesday, July 16, 2024
বাড়িরাজ্যমুখ্যমন্ত্রী সমীপেষু কর্মসূচি সিংহভাগ মানুষ আসে চিকিৎসা ক্ষেত্রে সহযোগিতার জন্য : মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী সমীপেষু কর্মসূচি সিংহভাগ মানুষ আসে চিকিৎসা ক্ষেত্রে সহযোগিতার জন্য : মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১০ জুলাই : প্রতি বুধবারের ন্যায় এইদিনও মুখ্যমন্ত্রীর সরকারি বাস ভবনে অনুষ্ঠিত হয় মুখ্যমন্ত্রী সমীপেষু কর্মসূচি। এইদিন মুখ্যমন্ত্রী সমীপেষু কর্মসূচীতে বহু মানুষ অংশগ্রহণ করে। মানুষ তাদের সমস্যার কথা সরাসরি মুখ্যমন্ত্রীর নিকট জানায়। মুখ্যমন্ত্রী সাধারন মানুষের কথা মনোযোগ দিয়ে শুনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তৎক্ষণাৎ সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিককে নির্দেশ দেন।

এক সাক্ষাৎকারে মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা জানান বহু মানুষ তাদের সমস্যা নিয়ে মুখ্যমন্ত্রী সমীপেষু কর্মসূচীতে অংশগ্রহণ করে। এইদিনও বহু মানুষ এসেছে। বেশিরভাগ মানুষ চিকিৎসা জনিত কারন নিয়ে আসে। যতটুকু সম্ভব মানুষকে সাহায্য করার চেষ্টা করা হয়। নির্বাচনের কারনে কিছুদিন বন্ধ ছিল মুখ্যমন্ত্রী সমীপেষু কর্মসূচি। এইদিন বহু মানুষকে আর্থিক ভাবে সাহায্য করা হয়েছে। বর্তমানে রাজ্যে কিডনি প্রতিস্থাপন করা হয়। ইতিমধ্যে রাজ্যে একজনের কিডনি সফল ভাবে প্রতিস্থাপন করা হয়েছে মনিপুরের সিজা হাসপাতালের চিকিৎসকদের সহযোগিতায়।

বর্তমানে রাজ্যে নিউরো সার্জারি হয়। ক্যান্সার আক্রান্ত রোগীদের চিকিৎসার ব্যবস্থাও রয়েছে রাজ্যে। ত্রিপুরা রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থাকে আরও উন্নত করার চেষ্টা চলছে বলে জানান মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। এইদিন মুখ্যমন্ত্রী সমীপেষু কর্মসূচীতে মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা ছাড়াও উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রীর সচিব পিকে চক্রবর্তী, স্বাস্থ্য দপ্তরের সচিব, জিবি হাসপাতালের এমএস সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য