Tuesday, July 16, 2024
বাড়িরাজ্যবিশ্বের পর্যটন কেন্দ্রের তালিকায় নীরমহলকে তুলে ধরা চেষ্টা চলছে : সুশান্ত

বিশ্বের পর্যটন কেন্দ্রের তালিকায় নীরমহলকে তুলে ধরা চেষ্টা চলছে : সুশান্ত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১০ জুলাই : বুধবার কেন্দ্রীয় সরকারের পর্যটন মন্ত্রকের প্রতিমন্ত্রী সুরেশ গোপী পরিদর্শনে যান রাজ্যের অন্যতম পর্যটন কেন্দ্র নীরমহল। সঙ্গে ছিলেন রাজ্যের পর্যটন দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী সহ সংশ্লিষ্ট দপ্তরের অন্যান্য আধিকারিক। মন্ত্রী সুশান্ত চৌধুরী কেন্দ্রীয় প্রতিমন্ত্রীকে নীরমহলের বিভিন্ন বিষয় সম্পর্কে অবগত করেন।

 আগামী দিন নীরমহল আরো কিভাবে উন্নত করা যায় এবং এর জন্য সরকারি কি কি পরিকল্পনা রয়েছে সে বিষয়ে অবগত করেন। যাতে পর্যটকদের কাছে নীরমহল আরো বেশি আকর্ষণীয় হয়ে উঠে। নীরমহল পরিদর্শনের পর এ বিষয়ে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে জানান, নীরমহল একটি অন্যতম আকর্ষণীয় পর্যটন কেন্দ্র। উত্তর পূর্বাঞ্চলে রাজ্যগুলির মধ্যে এত আকর্ষণীয় পর্যটন কেন্দ্র রয়েছে সে বিষয়ে অনেকেই জানেনা। আগামী দিন পর্যটকদের ত্রিপুরা রাজ্য সহ উত্তর পূর্বাঞ্চলে রাজ্যগুলোতে নিয়ে আসার জন্য উৎসাহিত করা হবে। তিনি আরো জানান নীরমহল দেখার পর তিনি চলে যাবেন ঊনকোটি এবং ত্রিপুরেশ্বরী মন্দিরে।

 অপরদিকে মন্ত্রী সুশান্ত চৌধুরী জানান, আগামী দিনে নীরমহলকে আরো বেশি আকর্ষণীয় করে তোলার জন্য পরিকল্পনা নিয়েছে সরকার। বিশেষ করে অভ্যন্তরীণ কিছু উন্নয়ন করা হবে। পাশাপাশি শব্দহীন বোর্ড আনা হবে। বিশ্বের পর্যটন কেন্দ্রের তালিকায় কিভাবে নীরমহলকে তুলে ধরা যায় সে বিষয়ে তিনি কেন্দ্রীয় মন্ত্রী সাথে কথা বলবেন বলে জানান। এখন দেখার বিষয় কত দ্রুত অভ্যন্তরীণ জটিলতা কাটিয়ে নীরমহল বিশ্বের পর্যটন কেন্দ্রের তালিকায় স্থান করতে পারে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য