Tuesday, July 23, 2024
বাড়িরাজ্যপ্রধান শিক্ষিকার বিরুদ্ধে টাকা নয়ছয় করার অভিযোগ তুলে স্কুলে তালা দিল অভিভাবকরা

প্রধান শিক্ষিকার বিরুদ্ধে টাকা নয়ছয় করার অভিযোগ তুলে স্কুলে তালা দিল অভিভাবকরা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ জুলাই : টাকারজলা দক্ষিণ উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের ফান্ডার ৫ লক্ষ ৭০ হাজার টাকা গায়েব করার অভিযোগ তুলল অভিভাবকরা। তালা দিয়ে আন্দোলনে নামলো ক্ষুব্ধ তারা। স্কুল থেকে ৫ লক্ষ ৭০ হাজার টাকা গায়েব করার অভিযোগ স্কুলের প্রধান শিক্ষিকা রিমুই রোখুং বিরুদ্ধে। বিদ্যালয়ের সমস্ত  অভিভাবকরা ক্ষুব্ধ হয়ে সোমবার স্কুলে মূল ফটকের তালা ঝুলিয়ে আন্দোলন শুরু করে। অভিভাবকরা পাশাপাশি অভিযোগ করেন স্কুলের মিড ডে মিল সঠিক মত ছাত্রছাত্রীদের দেওয়া হয় না। এমনকি স্কুলের এসএমসি কমিটিতে থাকা সদস্যদের কোন বিষয়ে অবগত করা হয় না।

প্রতিনিয়ত স্কুলের সমস্ত কিছুই গায়েব করে নিচ্ছেন স্কুলের প্রধান শিক্ষিকার সহ পেছনে থাকা শাসক দলের নামধারী কিছু শিক্ষকরা। সমেন্দ্র দেববর্মা নামে এক ব্যক্তি জানান স্কুলের উন্নয়নের সমস্ত টাকা নয়ছয় করেছেন প্রধান শিক্ষিকা। সবচেয়ে বড় বিষয় হলো পিকনিকের নাম করে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে মোটা টাকা আদায় করেছে স্কুলের প্রধান শিক্ষিকা সহ কয়েকজন শিক্ষক শিক্ষিকা বলে অভিযোগ। এ টাকা কি করেছে তার জবাব না দেওয়া পর্যন্ত তারা আন্দোলন অব্যাহত রাখবে।

 এদিকে আন্দোলনরত অভিভাবকদের সাথে কথা বলেন প্রধান শিক্ষিকা সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকারা। এবং স্কুলের হিসেব নিকেস অভিভাবকদের কাছে তুলে ধরার চেষ্টা করেন। কিন্তু অভিভাবকটা সাত পাঁচ মানতে রাজি ছিল না। তবে বিষয়টি আড়াল করার জন্য এখন উঠে পড়ে লেগেছে প্রধান শিক্ষিকার সাথে কিছু শিক্ষক শিক্ষিকা বলে সূত্রে খবর। আর গোটা বিষয়টি শিক্ষা দপ্তরের নজরে আসার পর কি ব্যবস্থা গ্রহণ করে সেটাই এখন দেখার বিষয়। তবে ইতিমধ্যে বিষয়টি নিয়ে তদন্ত হলে পরিষ্কার হয়ে যাবে আসলে দুর্নীতি হয়েছে কিনা। নয়তো জল বহুদূর গড়াতে পারে বলে মনে করছে স্থানীয়রা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য