Tuesday, July 23, 2024
বাড়িরাজ্যপঞ্চায়েত নির্বাচনে একলা চলার নীতি নিয়ে এগোচ্ছে কংগ্রেস

পঞ্চায়েত নির্বাচনে একলা চলার নীতি নিয়ে এগোচ্ছে কংগ্রেস

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৬ জুলাই : পঞ্চায়েত নির্বাচন যতই এগিয়ে আসছে ততই স্নায়ুর চাপ বাড়ছে রাজনৈতিক দলগুলির। দফায় দফায় বৈঠক করে কূলকিনারা করতে পারছে না রণকৌশলের। লোকসভা নির্বাচন থেকে অনেকটাই আলাদা দিশায় এবার লড়াই করার সিদ্ধান্ত নিচ্ছে প্রদেশ কংগ্রেস।

দফায় দফায় বৈঠক করে গ্রহণ করছে একলা চলার নিতির। শনিবার স্টুডেন্ট হেলথ রুমে প্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন নিয়ে এক ম্যারাথন বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা, বিধায়ক সুদীপ রায় বর্মন সহ অন্যান্য নেতৃত্ব। ব্লক কংগ্রেস ও জেলা কংগ্রেস নেতৃত্ব দেন নিয়ে এই বৈঠক অনুষ্ঠিত করা হয়। সুদীপ রায় বর্মন বলেন দল নিজের ক্ষমতা অনুযায়ী লড়াই করতে প্রস্তুত। বাধা হুমকি ধমকি সহ সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে লড়াই করে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে কংগ্রেস ভালো ফলাফল করবে। তিনি আরো জানান কিছু কিছু ব্লকে ভালো ফলাফল করার আশা রয়েছে।

প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা বলেন, অনলাইনে যাতে মনোনয়ন পত্র দাখিল করা যায় সেই সুযোগের দাবি জানানো হয়েছে নির্বাচন কমিশনের কাছে। কারণ বিগত পঞ্চায়েত নির্বাচনে শাসক দল বিজেপির জন্য ৮৬ শতাংশ প্রার্থী মনোনয়ন পত্র দিতে পারে নি। আরো অভিযোগ তুলে বলেন পঞ্চায়েত গুলি দুর্নীতির আখড়া হয়ে আছে। এগুলোতে গত তিন বছর ধরে কোন সোশ্যাল অডিট হয় না। তাই এর বিরুদ্ধে কংগ্রেস লড়াই করতে পুরোপুরি ভাবে প্রস্তুত হয়ে আছে। মানুষ কংগ্রেসের পাশে রয়েছে বলে আশা ব্যক্ত করেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য