Wednesday, October 20, 2021
বাড়িরাজ্যবীরজিৎ সিনহার এখন জেলে থাকার কথা : বিস্ফোরক পীযূষ

বীরজিৎ সিনহার এখন জেলে থাকার কথা : বিস্ফোরক পীযূষ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১১ অক্টোবর : প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি পীযূষ কান্তি বিশ্বাস’কে দল থেকে বের করা হয়েছে বলে প্রচার করেছিলেন নবনির্বাচিত প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা। অবশেষে নবনির্বাচিত প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহাকে তুলোধোনা করলেন প্রাক্তন সভাপতি পীযূষ কান্তি বিশ্বাস। একাধিক অভিযোগ তুলে পীযূষ কান্তি বিশ্বাস প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহার বিরুদ্ধে তীর ছুড়লো সোমবার।

 পীযূষ কান্তি বিশ্বাস সোমবার সন্ধ্যায় নিজ বাসভবনে সাংবাদিক সম্মেলন করে বলেন, বীরজিৎ সিনহা প্রথম জীবনে কংগ্রেসের জন্য কাজ করলেও পরবর্তী সময় তিনি কখনো কংগ্রেসের জন্য কাজ করেন নি। তিনি ভারপ্রাপ্ত প্রদেশ কংগ্রেস সভাপতি থাকাকালীন ১৮ মাসে কোন কংগ্রেসের কর্মসূচিতে অংশগ্রহণ করেন নি তিনি। বীরজিৎ সিনহা একজন অর্ধ শিক্ষিত লোক। তিনি এখন জেলে থাকার কথা। কংগ্রেসের হয়ে তিনি বহু টাকা নয়ছয় করেছেন। তবে কত টাকা নয়ছয় করেছেন সে প্রসঙ্গে স্পষ্ট কোন উল্লেখ করেননি পীযূষ কান্তি বিশ্বাস।

 তিনি আরো অভিযোগ তুলে বলেন বিগত স্ব-শাসিত জেলা পরিষদ নির্বাচনে কংগ্রেসের হয়ে বীরজিৎ সিনহার কোন ভূমিকা ছিল না। বহুবার কংগ্রেসের বড়োসড়ো কর্মসূচি করবে বলে অর্থ নিয়েছে কংগ্রেসের ফান্ড থেকে। কিন্তু বড় কোনো কর্মসূচি গ্রহণ করেন নি বীরজিৎ সিনহা। মনুতে কংগ্রেসের বড় সভা করবে বলে তিনি বড় মাপের অংক নিয়ে গিয়েছিলেন। কিন্তু সেখানে গিয়ে প্রত্যক্ষ করা যায় হাতেগোনা কয়েকজন কর্মী সমর্থক নিয়ে তিনি কর্মসূচি করছেন। তিনি আজীবন এভাবেই ষড়যন্ত্র করে অর্থ লুটপাট করেছেন বলে জানান পীযূষ কান্তি বিশ্বাস। এমনকি জোট আমলে কংগ্রেসের সুধীর মজুমদারকে সরানোর পেছনে ষড়যন্ত্র ছিল একমাত্র বীরজিৎ সিনহা। এবং পরবর্তী সময়ে যেসব নির্বাচন সংঘটিত হয়েছে সব গুলিতে তিনি ষড়যন্ত্র করেছেন। ফলে কংগ্রেসের পরাজয় হয়েছে। বীরজিৎ সিনহার এই ধরনের ষড়যন্ত্রের ফলে আগামী দিনে কংগ্রেস আর ঘোরে দাঁড়াতে পারবে না। কিন্তু বীরজিৎ সিনহা বলছেন কংগ্রেস নাকি পুনরায় ঘুরে দাঁড়াবে। কিন্তু চ্যালেঞ্জ করে বলা হচ্ছে এগুলি ভাওতাবাজি ছাড়া আর কিছুই নয়। কংগ্রেস আর ঘুরে দাঁড়াবে না রাজ্যে। মাসখানেক পর আর কিছুই থাকবে না প্রদেশ কংগ্রেসে বলে জানান তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য