Wednesday, July 24, 2024
বাড়িরাজ্যএম.বি টিলা বাজারের নির্মীয়মাণ শেড ঘর নির্মাণের কাজে বড় অনিয়ম, আবার টেন্ডার...

এম.বি টিলা বাজারের নির্মীয়মাণ শেড ঘর নির্মাণের কাজে বড় অনিয়ম, আবার টেন্ডার ডাকবে নিগম

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৮ জুন : নানা অভিযোগ উঠার পর সজাগ হল আগরতলা পুর নিগম। দীর্ঘ প্রায় ১৪ মাস পূর্বে রাজধানীর এম.বি টিলা বাজারে নতুন করে বাজার শেড নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়। বাজার শেড নির্মাণের জন্য মুখ্যমন্ত্রী শিলান্যাসও করেন। শুরু হয় বাজার শেড নির্মাণের কাজ।

 কিন্তু কাজের শুরু থেকে বাজারের ব্যবসায়ীরা অভিযোগ উত্থাপন করেন নির্মাণ সংস্থা গুনমান বজায় রেখে বাজার শেড নির্মাণ করছে না। এমনকি কাজ চলছে অত্যন্ত ধীর গতিতে। অবশেষে বাজারের ব্যবসায়ীদের অভিযোগের ভিত্তিতে শুক্রবার আগরতলা পুর নিগমের মেয়র তথা বিধায়ক দীপক মজুমদার নির্মীয়মাণ বাজার শেডটি পরিদর্শনে যান। সাথে ছিলেন আগরতলা পুর নিগমের কমিশনার শৈলেশ কুমার যাদব। নির্মীয়মাণ বাজার শেডটি সরজমিনে ঘুরে দেখার পর নিগমের মেয়র তথা বিধায়ক দীপক মজুমদার জানান ১৪ মাস পূর্বে মুখ্যমন্ত্রীর হাত ধরে এই বাজার শেড নির্মাণের কাজ শুরু হয়। কিন্তু নির্মাণ কাজের দায়িত্ব প্রাপ্তরা সময় মতো নির্মাণ কাজ করতে পাড়ে নি। তাই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে যাদেরকে নির্মাণ কাজের বরাত দেওয়া হয়েছিল, তাদের বরাত বাতিল করে দেওয়া হবে। এবং নতুন করে টেন্ডার ডেকে নতুন কাউকে কাজের বরাত দেওয়া হবে। তবে দুর্গা পুজার আগে নির্মাণ কাজ শেষ করার উদ্যোগ নেওয়া হবে বলে জানান তিনি।

আগরতলা পুর নিগমের কমিশনার জানান বাজার শেড নির্মাণ কাজের দায়িত্ব যে ঠিকেদার পেয়েছিলেন, তিনি গুরুতর ভাবে অসুস্থ হয়ে পরেছেন। তাই তিনি নির্মাণ কাজ করতে পারছেন না। তাই নতুন করে টেন্ডার ডেকে কাজের বরাত অন্য কাউকে প্রদান করা হবে। দ্রুত নির্মাণ কাজ সম্পন্ন করার উপর গুরুত্ব দেওয়া হবে বলে জানান তিনি। প্রশ্ন হল এতদিন কোথায় ছিল আগরতলা পুর নিগম কর্তৃপক্ষ এবং স্থানীয় কর্পুরেটর অলক রায়। দীর্ঘদিন অতিক্রান্ত হয়ে যাওয়ার পর নিদ্রা ভেঙেছে নিগমের। বিষয়টি মেয়রের নজরে আসতেই দ্রুত তিনি চলে যান কাজটি পরিদর্শন করতে। এবং যে অভিযোগ তিনি জানতে পেরেছিলেন সেটাই তিনি প্রত্যক্ষ করলেন। তাই এবার নতুন করে টেন্ডার ডাকার সিদ্ধান্ত নিলেন তিনি।এইদিন আগরতলা পুর নিগমের মেয়র ও কমিশনারের সাথে ছিলেন কর্পোরেটর অলক রায় সহ পুর নিগমের অন্যান্য আধিকারিকরা। নিগমের মেয়র এইদিন বাজারের ব্যবসায়ীদের সাথেও কথা বলেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য