Tuesday, July 23, 2024
বাড়িরাজ্যজে.আর.বি.টি -র ব্যর্থতার প্রতিবাদে ধর্নায় বসলো চাকুরি প্রত্যাশীরা

জে.আর.বি.টি -র ব্যর্থতার প্রতিবাদে ধর্নায় বসলো চাকুরি প্রত্যাশীরা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ জুন : রাজ্যে বেকার দরদি সরকারের আমলে ছেলে খেলা হচ্ছে যুবক-যুবতীদের ভবিষ্যৎ নিয়ে। ইন্টারভিউ দেওয়ার পর বছরে পর বছর কেটে যাচ্ছে, কিন্তু চাকুরির মেরিট লিস্ট প্রকাশ হচ্ছে না। দীর্ঘ চার বছর অতিক্রান্ত হতে চলেছে, এখনো জে.আর.বি.টি প্রকাশ করতে পারে নি গ্রুপ ডি পরীক্ষার মেরিট লিস্টের ফলাফল। এর প্রতিবাদ সোমবার জে.আর.বি.টি -র অফিসের সামনে বিক্ষোভ দেখালো চাকরি প্রত্যাশী যুবক যুবতীরা। তাদের বক্তব্য দীর্ঘ চার বছর হতে চলেছে।

এখন পর্যন্ত সংশ্লিষ্ট দপ্তর চূড়ান্ত গাফিলতি করে ফলাফল প্রকাশ করছে না। যার কারণে তারা অনিশ্চিত ভবিষ্যতের দিকে এগোচ্ছে। এই দিশাহীন অবস্থায় তারা আর ঘরে বসে থাকতে না পেরে এবার দপ্তরের অফিসের সামনে এসে ধর্নায় বসতে বাধ্য হয়েছে। তাদের দাবি আজকের মধ্যেই ফলাফল ঘোষণা করতে হবে। নাহলে তারা পরবর্তী পদক্ষেপ গ্রহণ করতে বাধ্য হবে। এদিন তারা মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা এবং শ্রম দপ্তরের মন্ত্রী টিংকু রায়ের দৃষ্টি আকর্ষণ করে দাবি জানান দ্রুত যাতে তাদের ফলাফল ঘোষণা করে নিয়োগ করা হয়। কারণ আগামী কয়েকদিনের মধ্যেই ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনের নির্ঘন্ট ঘোষণা হতে পারে। তাহলে তারা বেকাদায় পড়ে যাবে।

কারণ নির্বাচনের নির্ঘন্ট ঘোষণা হলে জে আর বে টি আর ফলাফল ঘোষণা করতে পারবে না। নিয়োগ প্রক্রিয়া আবারো স্থগিত হতে পারে। তাই আজকের মধ্যেই ফলাফল ঘোষণা করে যদি নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয় তাহলে বেকার যুবক-যুবতীদের জীবন যন্ত্রণা কিছুটা হলেও কমবে বলে মনে করে। কারণ চাকরি সবাই পাবে সেটা ভাবছে না তারা, তাদের মধ্যে যারা চাকরি পাবে তাদের ভবিষ্যৎ নিশ্চিত হবে, আর যারা চাকরি পাবে না তারা অন্য কোন কর্মসংস্থানের দিকে গুরুত্ব দেবে। কিন্তু চাকরি পরীক্ষার ফলাফল ঘোষণা না করে বর্তমানে তাদের এভাবে ঝুলিয়ে রাখার কোন অর্থ নেই বলে মনে করছে বিক্ষোভ ফেটে পড়া চাকরি প্রত্যাশীরা। পরে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে যতদূর খবর সরকার থেকে জে আর বি টি সবুজ সংকেত না পেলে চাকুরির মেরিট লিস্ট প্রকাশ করতে পারছে না। এখন পর্যন্ত কোন সবুজ সংকেতের ইঙ্গিত নেই বলে খবর। তবে এতে বেকার আন্দোলন আরো তেজী হচ্ছে সেটা আর বলার অপেক্ষা রাখে না।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য