Tuesday, July 16, 2024
বাড়িরাজ্যপঞ্চায়েত নির্বাচন নিয়ে প্রস্তুত বিজেপি

পঞ্চায়েত নির্বাচন নিয়ে প্রস্তুত বিজেপি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৮ জুন : লোকসভা নির্বাচনের ফলাফল নিয়ে পর্যালোচনার পাশাপাশি ত্রি-স্তর পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে সোম ও মঙ্গলবার প্রদেশ বিজেপি কার্যালয়ে দফায় দফায় অনুষ্ঠিত হয় গুরুত্বপূর্ণ বৈঠক। মঙ্গলবার বৈঠক শেষে সাংবাদিক সম্মেলন মিলিত হন প্রদেশ বিজেপির মুখ্য মুখপাত্র সুব্রত চক্রবর্তী। সাংবাদিক সম্মেলনে তিনি জানান সোম ও মঙ্গলবার দফায় দফায় বৈঠকে লোকসভা নির্বাচনের ফলাফল নিয়ে পর্যালোচনা করা হয়েছে। একই সাথে ত্রি-স্তর নির্বাচনের বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।

এছাড়াও সর্বভারতীয় বিজেপি প্রদত্ত আগামিদিনের কর্মসূচি নিয়ে বিস্তারিত আলোচনা হয় বৈঠকে। সোমবার আলোচনায় অংশ গ্রহণ করেছেন রাজ্য মন্ত্রীসভার সদস্যরা। এই বৈঠকে প্রদেশ বিজেপি সভাপতি রাজিব ভট্টাচার্য, মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা ছাড়াও প্রদেশ বিজেপির সংগঠন মহামন্ত্রী উপস্থিত ছিলেন। মঙ্গলবার সকল জেলা সভাপতি, মণ্ডল সভাপতি, বিভিন্ন মোর্চার নেতৃত্ব ও অফিসবিয়ারার উপস্থিতিতে হয় বৈঠক। এই বৈঠকে প্রদেশ বিজেপি সভাপতি রাজিব ভট্টাচার্য, মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা ছাড়াও প্রদেশ বিজেপির সংগঠন মহামন্ত্রী উপস্থিত ছিলেন। বৈঠকে বিজেপি নেতৃত্বরা সমগ্র রাজ্যের বিজেপি কর্মীদের প্রশংসা করেছেন লোকসভা নির্বাচনে বিজেপির ভালো ফলাফলের জন্য। এই জয় নিশ্চিত ভাবে প্রমান করে বিজেপি কর্মীরা নিষ্ঠার সাথে কাজ করেছে। পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের ১৬৯৫ টি বুথের মধ্যে বিজেপি ১৬৭১ টি বুথে জয়লাভ করেছে। মাত্র ২৪ টি বুথে বিরোধীরা জয়লাভ করেছে।

 পূর্ব ত্রিপুরা লোকসভা আসনের ১৬৬৩ টি বুথের মধ্যে ১৫৯৯ টি বুথে বিজেপি জয়লাভ করেছে। মাত্র ৬৪ টি বুথে বিরোধীরা জয়লাভ করেছে। ৬০ টি বিধানসভা কেন্দ্রের মধ্যে ৪৪ টি বিধানসভা কেন্দ্রের ১০০ শতাংশ বুথে বিজেপি জয়লাভ করেছে। বিজেপি-র সর্বভারতীয় সভাপতি ত্রিপুরা রাজ্যের বিজেপি দলের কর্মীদের ভূয়সী প্রশংসা করেছেন বলে জানান সুব্রত চক্রবর্তী। আসন্ন পঞ্চায়েত নির্বাচনে বিজেপির অবস্থান কি থাকবে তা নিয়ে দুইদিন ব্যাপী বৈঠকে চুলচেরা বিশ্লেষণ হয়েছে বলেও জানান সুব্রত চক্রবর্তী। তিনি জানান জুলাই মাসের শেষ সপ্তাহ কিংবা আগস্ট মাসের প্রথম সপ্তাহে পঞ্চায়েত নির্বাচন অনুষ্ঠিত হবে। ৮ টি জেলার মোট ৩৫ টি ব্লকে পঞ্চায়েত নির্বাচন অনুষ্ঠিত হবে। এই পঞ্চায়েত নির্বাচনে লোকসভা নির্বাচনের ন্যায় কি ভাবে জয় হাসিল করা যায় সেই বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বৈঠকে। পঞ্চায়েত নির্বাচনে বিজেপির লক্ষ্য প্রতিটি বুথে জয়লাভ করা। দুইদিন ব্যাপী বৈঠকে মন্ত্রী, বিধায়ক, দলের নেতৃত্বরা তাদের মতামত দিয়েছেন। সেই মতামতকে পাথেয় করে আগামিদিনের রনকৌশল নির্ধারণ করা হবে। এখনো যারা বিরোধী দলে রয়েছেন তাদেরকে আগামিদিনে বিজেপি দলের পতাকা তলে নিয়ে আসার চেষ্টা করা হবে। একই সাথে বিজেপির সাংগঠনিক শক্তি আরও বৃদ্ধি করার উপর জোর দেওয়া হয়েছে। আগামী ২৩ জুন বিজেপি দলের প্রতিষ্ঠাতা শ্যামা প্রসাদ মুখার্জির আত্মবলিদান দিবস। ৬ জুলাই ওনার জন্মদিন। তাই ২১ জুন আন্তর্জাতিক যোগা দিসব থেকে কেন্দ্রীয় নেতৃত্ব প্রেরিত নির্দেশিকা মোতাবেক পক্ষকাল ব্যাপী কর্মসূচি জেলা স্তর থেকে রাজ্য স্তর পর্যন্ত পালন করা হবে। ২১ জুন পালন করা হবে যোগা দিবস। ২৫ জুন পালন করা হবে কালো দিবস। ৩০ জুন প্রধানমন্ত্রীর মন কি বাত অনুষ্ঠান বুথ স্তর পর্যন্ত শুনার ব্যবস্থা করা হবে। পাশাপাশি ২৩ জুন থেকে ৬ জুলাই পর্যন্ত একটি গাছ মায়ের নামে নামক কর্মসূচি পালন করা হবে। একই সাথে এই সময়ের মধ্যে মতদাতা অভিনন্দন যাত্রা সংগঠিত করা হবে বলে জানান প্রদেশ বিজেপির মুখ্য মুখপাত্র সুব্রত চক্রবর্তী। এইদিনের সাংবাদিক সম্মেলনে প্রদেশ বিজেপির মুখ্য মুখপাত্র সুব্রত চক্রবর্তীর সাথে উপস্থিত ছিলেন প্রদেশ বিজেপির সম্পাদক তাপস মজুমদার।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য