Wednesday, June 12, 2024
বাড়িরাজ্যপানীয় জলের বোতলে পোকা, চোখ ছানাবড়া সাধারণ মানুষের

পানীয় জলের বোতলে পোকা, চোখ ছানাবড়া সাধারণ মানুষের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১১ জুন : পানীয় জলে চরম ভেজাল প্রত্যক্ষ করা গেল মঙ্গলবার। অভিযোগ পানীয় জলের মধ্যে মিলছে পোকা। ঘটনা বিলোনিয়ায়। বিলোনিয়া শহরের প্রতিটি দোকানে বিক্রি হচ্ছে এই ভেজাল জল। জলের বোতলে লেখা রয়েছে “ফ্রেশ।” যার বাংলা অর্থ পরিষ্কার। কিন্তু আসলে তা কতটুকু পরিষ্কার, তা স্বচক্ষে না দেখলে বিশ্বাস হবে না। এই ফ্রেশ জলের মধ্যে পাওয়া গেল একটি বিষাক্ত পোকা। এই ফ্রেশ জলে কোম্পানিটি অবস্থিত আছে বিশালগড়ে।

 বিশালগড় থেকে ছড়িয়ে এই জলের বোতল বিলোনিয়া সহ সারা ত্রিপুরা রাজ্যে বিক্রি হচ্ছে দেদার। প্রশাসন ঘুমে তাদের এই অনৈতিক কাজের তদারকি করার কেউ নেই। এর চাইতেও বড় বিষয় হলো এখন বিয়ে বাড়ি কিংবা বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে জলের বোতল খাওয়ার টেবিলে পরিবেশন করা হয়। যদি এই ধরনের জলের বোতল খাওয়ার টেবিলে পরিবেশন না হয় তাহলে অনেকটা নিজেকে ব্যাকডেটেড মনে করেন অনেকেই। তাই স্বল্প মূল্যে নিজেকে আপডেট করার জন্য বিয়ে বাড়ি থেকে সামাজিক অনুষ্ঠান কিংবা নিত্যদিনে পানীয় জলের বোতল কিনে খাচ্ছেন সাধারণ মানুষ।বিলোনিয়ার এক ব্যক্তি জানান, গত সোমবার ওনার বাড়িতে কিছু অতিথি আসে।

যথারীতি তিনি দোকান থেকে পানীয় জলের বোতল কিনে নেন। পরবর্তী সময়ে অতিথিদের জল দিতে গিয়ে দেখেন জলের বোতলের ভেতর পোকা নড়াচড়া করছে। এবং লক্ষ্য করা যায় এই জলের বোতলের কোম্পানির নাম এস এস এন্টারপ্রাইজ। এখন দেখার বিষয় প্রশাসনের পক্ষ থেকে অভিযুক্ত জলের কোম্পানির বিরুদ্ধে কি ব্যবস্থা গ্রহণ করে? পাশাপাশি যেসব দোকানে জল বিক্রি করছে তারা কেন এই জল যাচাই করে বিক্রি করছে না তার জন্য ব্যবস্থা নেওয়ার দাবি উঠছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য